মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

দিনমজুরসহ দুঃস্থদের খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইউএনও নাহিদা বারিক

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনা ভাইরাসের কারণে দেশে অঘোষিত লকডাউন পরিস্থিতি সৃষ্টি হওয়ায় নারায়ণগঞ্জে সেনাবাহিনীর সহযোগিতায় দিনমজুরসহ দুঃস্থ মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ করলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। 

 

রোববার (২৯ মার্চ) দুপুর থেকে সদর উপজেলার চাঁদমারি বস্তি, নগরীর কালিরবাজার, ডিআইটি বিভিন্ন পয়েন্টে রিকশাচালক, অটোচালক, ঠেলাগাড়িচালকসহ বিভিন্ন শ্রেণির দিনমজুর ও দুঃস্থ মানুষদের এ খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। 

 

এ সময় চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজ ও সাবানসহ স্বাস্থ্য সুরক্ষার সামগ্রীর একটি করে প্যাকেট নিম্ন আয়ের তিন শতাধিক মানুষের হাতে তুলে দেন নাহিদা বারিক। পাশাপাশি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে অপ্রয়োজনে বাইরে বের না হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে অনুরোধ করে খাদ্য সংকট দূর করতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে তিনি খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার আশ্বাস দেন।

 

এছাড়াও পরিবেশ পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত রাখতে তিনি সদর উপজেলার বিভিন্ন প্রেসক্লাব, সাংবাদিক সংগঠন ও সশস্ত্র বাহিনীকে জীবানুনাশক স্প্রে মেশিনও বিতরণ করেন। 

 

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক জানান, করোনা ভাইরাস মোকাবেলায় নারায়ণগঞ্জে আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর বিভিন্ন সংস্থার পাশাপাশি সেবাবাহিনী সবক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে সহায়তা করছেন। 

 

তিনি আরও বলেন, করোনা ভাইরাস মোকাবেলাসহ মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও খাদ্য সংকট দূর করতে জেলা প্রশাসন এবং সেনাবাহিনী সহায়তা সদর উপজেলা প্রশাসন দিনরাত সেবাপ্রদানে নিয়োজিত আছে। আমরা মানুষের বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেব। তবু মানুষ যাতে ঘর থেকে বের না হন সেটা নিশ্চিত করতে চাই। মানুষ সরকারের নির্দেশ মেনে চললে করোনা ভাইরাস বিস্তার লাভ করতে পারবে না।


  
এসময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ৪৫ আর্টিলারি ডিভিশন কর্মকর্তা মেজর আহসান উজ্জামান, সদর সহকারী কমিশনার (ভূমি) হাসান বিন মোহাম্মদ আলী, ফতুল্লা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আজিজুর রহমানসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

এই বিভাগের আরো খবর