শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

‘ত্রাণ দাও, নইলে গাড়ি চালু কর’ দাবিতে সাইনবোর্ডে মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘ত্রাণ দাও, নইলে গাড়ি চালু কর’ দাবিতে নারায়ণগঞ্জে শত শত গণপরিবহন শ্রমিক ঢাকা-টট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

 

বুধবার (২৯ এপ্রিল) সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত মহাসড়কের সাইনবোর্ড এলাকায় শ্রমিকরা এ বিক্ষোভ করে। এ সময় শ্রমিকরা মহাসড়কে ট্রাক-বাস এলোপাতাড়িভাবে রেখে সড়কে প্রতিবন্ধকতা তৈরী করে।

 

এতে মহাসড়কের দুই পাশে শত শত পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান আটকে যায়। তবে, এসময় কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আন্দোলনরত শ্রমিকরা সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা ও এর আশপাশের এলাকায় বসবাস করে আসছেন। 


গণপরিবহন শ্রমিকদের অভিযোগ, লক ডাউনের ফলে তারা দীর্ঘদিন থেকে কর্মহীন হয়ে পড়ে আছে। বর্তমানে তারা খাদ্য সংকটে পড়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এই কঠিন সময়ে তাদের পাশে কেউ দাড়ায়নি।

 

ত্রাণ দেবার কথা বলে গত এক সপ্তাহ আগে ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্সের ফটোকপিও নেয়া হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত তারা কোনো ত্রাণ সহায়তা পাচ্ছে না। 


সরকার বিভিন্ন স্থানে, বিভিন্ন মানুষ জনদের ত্রাণ দিলেও এর ছিটেফোঁটাও তারা পাচ্ছেন না। এই পরিস্থিতিতে বাধ্য হয়ে সড়কে নেমেছেন তারা। তাই তাদের দাবি, যদি তাদের ত্রাণ দেওয়া না হয় তবে, তাদেরকে গণপরিবহন চালু করার অনুমতি দেওয়া হোক। 


এদিকে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে সিদ্ধিরগঞ্জ থানা ও ফতুল্লা মডেল থানা পুলিশ। তারা পরিবহন শ্রমিকদের শান্ত হওয়ার আহ্বান জানান এবং বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন। 


ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. আসলাম হোসেন বলেন, ত্রাণের দাবিতে গণপরিবহন শ্রমিকেরা সড়ক বন্ধ করে বিক্ষোভ করেছিল।

 

তারা দাবি করেছে, কোনো রকম ত্রাণ পায়নি। তাই তারা কাজ চায়। গণপরিবহন চালু করার দাবি তুলেছে। পরে তাদেরকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এই বিভাগের আরো খবর