শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

তাদের সাহায্যেই আওয়ামীলীগ-জাতীয় পার্টি নির্বাচন করেছে : এড. তৈমূর

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি এড.তৈমূর আলম খন্দকার বলেছেন, আমি যখন ছাত্র ছিলাম তখন আমার ছাত্র রাজনীতি করার সুযোগ হয়নি। আমি বরং তখন থেকেই শ্রমিক সংগঠনের রাজনীতি শুরু করেছি। 


আমি বিভিন্ন শ্রমিক সংগঠনের সাথে কাজ করেছি যারা এখনও বেঁচে আছে তাঁরা বলতে পারবে। সেই সময় আমার একটি অভিজ্ঞতা হয়েছে যে, একটি কারখানায় আমরা গিয়েছিলাম শ্রমিকদের পক্ষে আলোচনা করার জন্য তখন সেই কারখানার মালিকের ছেলে বিদেশ থেকে লেখাপড়া করে এসেছে, তাঁকে যখন আমাদের শ্রমিকদের বিষয়ে বোঝালাম তখন তিনি বললেন, এটা তো ভালো বিষয় আমিও করবো। 


তখন আমাদের তাকে বোঝাতে কষ্ট হয়েছিলো যে, আপনার স্বার্থ আর আমাদের (শ্রমিকদের) স্বার্থ এক নয় যেমন, লায়ন্স ক্লাব ও ধোপালী ক্লাব এক নয়।  তবে নারায়ণগঞ্জে বিএনপি করেও অন্যদল করা যায়। 


বিএনপি’র নেতা সদর উপজেলা চেয়ারম্যান, নারায়ণগঞ্জ মহানগর কমিটির বড়পদে আছে এবং জেলা কমিটির বড়পদে আছে তাঁরাই যায় আওয়ামী লীগের মিটিংয়ে তাঁরা বসেপরে জাতীয় পার্টির মিটিংয়ে।  আবার তাঁদের সাহায্যেই আওয়ামীলীগ নির্বাচন করেছে, জাতীয় পার্টি নির্বাচন করেছে। 


রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে মাসদাইওে তার নিজ বাস ভবনে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী কৃষকদলের সম্মেলনে তিনি এই কথা বলেন। 


এ সময় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষকদলের আহব্বায়ক শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় কৃষকদলের সদস্য সচিব হাসান ফাকির তুহিন, কেন্দ্রীয় কৃষকদলের সদস্য এস.কে সাদি, কেন্দ্রীয় সদস্য নাজিমউদ্দিন হাজারি,নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের খোরশেদ আলম খন্দকার প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর