বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে শ্রমিক বিক্ষোভ, দূর্ভোগ

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বকেয়া বেতনের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করেছে প্যারাডাইজ ক্যাবলের শ্রমিকরা। মঙ্গলবার সকাল ১১টায় ফতুল্লার শিবুমার্কেট এলাকায় এ ঘটনাটি ঘটে। 


এ সময় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। যাত্রী সাধারনদের পড়তে হয় চরম দূর্ভোগে।  


খবর পেয়ে ফতুল্লা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে ঘন্টা খানেক পর শ্রমিকরা অবরোধ তুলে নেন।


বিক্ষোভে নেতৃত্বদানকারী শ্রমিক সংগঠন ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়াকার্স জেলা শাখার সাধারণ সম্পাদক কবির আহমেদ রাজু জানান, কুতুবআইলে অবস্থিত প্যারাডাইজ ক্যাবলে কর্মরত চার শতাধিক শ্রমিককে গত  ৫ মাস যাবৎ কোন বেতন পাচ্ছে না। 


মালিকপক্ষ এ ব্যাপারে কোন সুরাহা না করে কেবল সময় অতিবাহিত করছে। এতদিন শ্রমিকরা শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়েছে। কিন্তু সামনে ঈদ, এখনো যদি মালিকপক্ষ কোন সুরাহা না করে তাহলে তারা এখন কোথায় যাবে। 


বিক্ষোভরত শ্রমিকরা জানান, সামনে ঈদ। নতুন কোনো কাজও এ সময়ের মধ্যে খোঁজাও সম্ভব না। আমরা নিরুপায়। তাই বাধ্য হয়ে আমাদের আজ রাস্তায় নামতে হল। এ সময় দ্রুত বেতন ভাতা পরিশোধ না করলে আরো কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা। 


ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যান চলাচলও স্বাভাবিক করা হয়েছে। 
 

এই বিভাগের আরো খবর