বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

ডেমরায় ৯ পূজা মন্ডপ পরিদর্শন করলেন টিআই বিপ্লব ভৌমিক

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

ডেমরা (যুগের চিন্তা ২৪) : শুক্রবার (৪ অক্টোবর) ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। ইতিমধ্যে প্রতিটি মন্ডপে প্রতিমা তৈরির কাজ সম্পূর্ণ হয়েছে। দেবী দূর্গাকে অপরূপ সাজে সাজিয়েছেন নিপুন কারিগররা। চলছে সাজসজ্জার কাজ। 

 

দেবীর আগমনী বার্তায় ভক্তদের মনে বইছে আনন্দ-উল্লাস। মা দূর্গা আসবে। পূর্জা অর্চনার মধ্যে দিয়ে মা দূর্গা দেবীর চরনে প্রনাম জানিয়ে জগৎ-সংসারের কল্যাণের প্রত্যাশায় মনের আকুতি ব্যক্ত করবেন ভক্তরা। প্রতিটি ঘরে ঘরে যেন শান্তি প্রতিষ্ঠা হয় সেই প্রত্যাশাই ভক্তদের।

 

শারদীয় দূগোৎসব  উৎসব শান্তিপূর্ণতার সহিত সম্পূর্ণ করার লক্ষ্যে প্রতিটি মন্ডপের নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষ করেছেন আইন শৃঙ্খলা রক্ষকারী বাহিনী। 

 

এদিকে রামপুরা ট্রাফিক জোনের টিআই বিপ্লব ভৌমিক বুধবার সকালে ডেমরার অচ্যুত পূজা মন্ডপ, দেইল্লা বুড়াবুড়ি সেবা আশ্রম পূজা মন্ডপ, শ্রী শ্রী সুধারাম বাউল সেবা আশ্রম ও দুর্গা মন্দির, ডগাইর শ্রী শ্রী মাতৃপূজা ও দূর্গা মন্দির, বক্সনগর দূর্গা মন্দির, সারুলিয়া সার্বজনীন দূর্গা মন্ডপ, সারুলিয়া ইউনিয়ন সেলুন মালিক দূর্গা মন্ডপ, দেইল্লা কালি মন্দির সংরক্ষণ ও পূজা মন্ডপ, ধার্মিকপাড়া দূর্গা মন্ডপসহ মোট ৯টি পূজা মন্ডপ পরিদর্শন করেন। 

 

এ সময় তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সকলের। সনাতন ধর্মাবলম্বীরা যাতে নিরাপদে নিবিঘেœ শারদীয় দূর্গোৎসব সম্পূর্ণ করতে পারে সেজন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি মন্ডপেই থাকবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের মনিটরিং। কোন রকম বিশৃঙ্খলাকে কোনভাবেই প্রশয় দেওয়া যাবে না। 

 

তিনি আরো বলেন, এলাকার সড়কগুলোকে যানজট মুক্ত রাখতে ট্রাফিকের পূর্ব বিভাগের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। পাশাপাশি দূর্গোৎসব আনন্দঘন ও উৎসবমুখর এবং এলাকার সড়কগুলো যানজট মুক্ত রাখতে প্রতিটি মন্ডপের স্বেচ্ছাসেবীদের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান। 
 

এই বিভাগের আরো খবর