শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

ডেমরায় এম.এ রশিদ মাস্টার উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

ডেমরা (যুগের চিন্তা ২৪) : ডেমরায় এম.এ রশিদ মাস্টার উচ্চ বিদ্যালয় নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) ডেমরার পশ্চিম টেংরা ক্যানেলপাড় এলাকায় এ বিদ্যালয়ের উদ্বোধন করা হয়। 


বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. এ রশিদ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো.মাহমুদুল হাসান পলিন। 


মাহমুদুল হাসান পলিন বলেন, একটি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান তাদের যথাযোগ্য শিক্ষা ব্যবস্থার মাধ্যমেই শিক্ষার্থীদের সুযোগ্য হিসেবে গড়ে তুলতে পারে। আর সু-শিক্ষা প্রদানের মাধ্যমে একটি শুশৃঙ্খল সভ্যজাতি গঠনে বিদ্যালয়ের ভূমিকা অপরিসীম। এম. এ রশিদ মাষ্টার উচ্চ বিদ্যালয়টি বাণিজ্যিক না হয়ে একটি সেবামূলক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে এমন আশাবাদ ব্যক্ত করেন কাউন্সিলর মাহমুদুল হাসান।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডেমরা থানা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এম.এ সিদ্দিক মিয়া, আ.রাজ্জাক ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মঞ্জুর আলম, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক নজরুল ইসলাম বাবু, মো. মাহবুবুর রহমান ভূঁইয়া।


এম. এ রশিদ মাস্টার বলেন, অত্র বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থায় অবহেলিতসহ সর্বস্তরের শিক্ষার্থীদের সুযোগ্য হিসেবে গড়ে তোলা হবে। বিদ্যালয়টি যাতে একটি পূর্ণাাঙ্গ সেবামূলক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে দৃষ্টান্ত গড়তে পারেন তার জন্য সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।


বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাকবকসহ এলাকার  গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর