শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

ডিস ও ইন্টারনেট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে মুখোমুখি অবস্থান

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : ডিস ও ইন্টারনেট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে ২টি গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে। একটি পক্ষ এককভাবে ডিস ও ইন্টারনেট ব্যবসা নিয়ন্ত্রণ করতে ব্যার্থ হয়ে ৪টি এলাকায় স্থাপনকৃত ডিস লাইন ও ইন্টারনেটের ক্যাবল চুরি করে বিপুল পরিমাণ টাকা ক্ষতি সাধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। 


এ ঘটনায় শনিবার (২৩ মার্চ) দুপুরে ডিস ব্যবসায়ী আজিজুল ইসলাম বাদী হয়ে বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।


অভিযোগ সূত্রে জানা গেছে, মদনগঞ্জ ইসলামপুর এলাকার ফিরোজ মিয়ার ছেলে আজিজুল ইসলাম র্দীঘ দিন ধরে মদনগঞ্জ, ফরাজীকান্দা, ঘারমোড়া  ও আলীনগর এলাকায় ডিস ও ইন্টারনেটের ব্যবসা করে আসছে। 

এ দিকে ফরাজিকান্দা লাহরবাড়ী এলাকার আহসান উল্ল্যাহ মিয়ার ছেলে সজিবের নারায়ণগঞ্জ সদর থানার পাইকপাড়া এলাকার ডিস বাবু সাথে সুসম্পর্ক গড়ে উঠে। এ সুবাদে সজিব বন্দর এলাকায় এককভাবে ডিস ও ইন্টারনেট ব্যবসা করার জন্য র্দীঘ দিন যাবত চেষ্টা করে আসছে। 


সজিব এককভাবে ডিস ও ইন্টারনেট ব্যবসা করতে ব্যার্থ হলে তার সাঙ্গপাঙ্গরা  মনের ক্ষোভে গত শুক্রবার রাতে ঘারমোড়া, আলীনগর, ফরাজিকান্দা ও মদনগঞ্জ এলাকার স্থাপনকৃত ডিস লাইন ও ইন্টারনেটের ক্যাবল চুরি করে নিয়ে যায়। ফলে প্রায় ২ লাখ টাকা ক্ষতিসাধনের হয়েছে বলে জানা যায়। এ ছাড়াও ডিসের লাইন ও ইন্টারনেটের ক্যাবল কর্তন করার ঘটনায় আরো প্রায় ২লাখ ৫০ হাজার টাকা ক্ষতি সাধন হয়। 


এ ব্যাপারে বন্দর থানার সেকেন্ড অফিসার আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান, ডিসের ব্যবসাকে কেন্দ্র করে গত ২ দিনে একে অপরের বিরুদ্ধে প্রায় ৫/৭টি লিখিত অভিযোগ দায়ের করেছে। আমরা অভিযোগগুলি আমলে নিয়ে নিবিড়ভাবে তদন্ত করে দেখছি।        

এই বিভাগের আরো খবর