শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

ডায়াবেটিস দিবস উপলক্ষে সুগন্ধা হাসপাতালের ফ্রি স্বাস্থ্যসেবা

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে সিদ্ধিরগঞ্জে হালিমা শপিং টাওয়ারে অবস্থিত সুগন্ধা হাসপাতালের উদ্যোগে ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে সুগন্ধা হাসপাতালে কক্ষে এই চিকিৎসা সেবা দেওয়া হয়। 


ফ্রি চিকিৎসা সেবা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডায়াবেটিস, থাইরয়েড এবং অন্যান্য হরমোন ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মুহাম্মদ ওমর ফারুক। 


এসময় উপস্থিত ছিলেন, সুগন্ধা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আয়ুব আলী, হাজী মো: কবির হোসেন, মো: আফির উদ্দিন এবং হাজী মো: মোস্তাফিজুর রহমান। 


প্রধান অতিথির বক্তব্যে ডাক্তার ফারুক জনসচেতনতার উদ্দেশ্যে বলেন, ডায়াবেটিস একটি নিয়ন্ত্রন যোগ্যব্যাধি। নিয়মানুবর্তিতা এবং সচেতনতা এ রোগ হওয়া থেকেও আটকাতে পারে। 


স্বাস্থ্যসম্মত খাদ্যগ্রহন, নিয়মিত শারিরীক চর্চা, কিছুদিন অন্তর অন্তর স্বাস্থ্য পরীক্ষার উপর জোর দিয়ে তিনি বলেন, সুস্থ্য থাকার জন্য স্বদিচ্ছাই যথেষ্ট। 


তিনি আরও বলেন, শুধুমাত্র ডায়াবেটিস দিবসে নয়, নিয়ম করে কিছুদিন পর পর এ ধরনের সচেতনতামূলক সভা করা উচিৎ। সুস্থ থাকার জন্য সুস্থ অভ্যান গড়ে তুলতে হবে। যেমন ধূমপান পরিহার করা, নিয়মিত হাঁটা, ব্যায়াম, প্রচুর শাক সবজি, মৌসুমী ফল গ্রহন, প্রচুর পানি পান করা ইত্যাদি। 


এছাড়াও স্বাস্থ্যসেবায় অনুষ্ঠানে বিভিন্ন ঔষুধ কোম্পানির মার্কেটিং অফিসার এবং হাসপাতালের নার্সরা উপস্থিত ছিলেন। 
সচেতনার বক্তব্য শেষে আগত রোগী ডায়াবেটিস চেক-আপ এবং ফ্রি চিকিৎসা পত্র ও পরামর্শ প্রদান করেন বারডেম ও পিজি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার ওমর ফারুক। 
 

এই বিভাগের আরো খবর