বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

টেক্সটাইল গার্মেন্ট শ্রমিক ফেডারেশন’র শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মার্কসবাদী বুলিবাগিস অ্যাডভোকেট মাহাবুবুর রহমান ইসমাইলের দুর্নীতি ও প্রতারণার প্রতিবাদে পদত্যাগ করলেন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের শতাধিক নেতাকর্মী
 
 বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি)  এক যৌথ বিবৃতিতে শ্রমিকনেতা মাহমুদ হোসেন, সাইফুল ইসলাম, সুমন হাওলাদার, হেলীম সরদার ও মোহাম্মদ আলী এ ঘোষনা দেন।
 
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সর্বস্তরের নেতাকর্মীদের ধোকা দিয়ে ইসমাইল তার ব্যাক্তি স্বার্থসিদ্ধির জন্য সর্বশেষ কাউন্সিলে গঠিত কমিটি রেজির্ষ্ট্রাড অব ট্রেড ইউনিয়ন্স-এ জমা না দিয়ে তিনি তার মন গড়া একটি কাল্পনিক কমিটি জমা দিয়ে সবার অলক্ষ্যে তা যথারিতি অনুমোদন করিয়ে নিয়েছেন। 

আর সেই শক্তিবলে তিনি নিজেকে বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর মালিক বলেও দাবী করছেন। যা সংগঠনের নেতা কর্মীদের সাথে চরম প্রতারণা ও বিশ্বাস ঘাতকতার সামীল।
 
ইসমাইল এ যাবৎকালে বিভিন্ন অনুষ্ঠানের নামে বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর দরদী ও শুভাকাঙ্খিসহ গার্মেন্টস মালিকদের কাছ থেকে লাখ লাখ টাকা চাঁদা উত্তোলন করলেও সংগঠনের কোন সভাতে কখনোই তার কোন হিসাব দিতেন না। 

লামছাম কিছু খরচ করে বাকি পুরো টাকাটাই তিনি আত্মসাৎ করেছেন। নেতা কর্মীদের সরলতার সুযোগ নিয়ে বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনকে তিনি তার ব্যাক্তিগত আয় ইনকামের হাতিয়ারে পরিণত করেছেন। 
 
সংগঠনের নেতাকর্মীদের সাথে ইসমাইলের চরম অসদাচরণ, তুচ্ছ তাচ্ছিল্যতা ও তার বুর্জোয়া-পেটিবুর্জোয়া আচরণের কারণে বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন একটি জাতীয় ভিত্তিক সংগঠন হলেও বর্তমানে নারায়ণগঞ্জের ফতুল্লা ছাড়া এর অন্য কোথাও কোন অস্তিত্ব নেই। 

ঢাকা-গাজিপুর ও আশুলিয়ার বহু নেতাকর্মী ইতোমধ্যেই ইসমাইল ও তার নেতৃত্বাধীন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন-এর সাথে সকল সম্পক ছিন্ন করেছেন।
 
সম্প্রতি মাহমুদ হোসেন স্বাক্ষরীত একটি কারণ দর্শনোর পত্র দ্বারা ইসমাইলের বিরুদ্ধে সংগঠনের নেতাকর্মীদের আনিত অভিযোগ সমূহ খন্ডাতে লিখিতভাবে অনুরোধ করা হলেও তিনি সেই পত্রের কোন সদোত্তর দিতে ব্যার্থ হয়েছেন। যে কারণে তার মতো একজন মর্কসবাদী বুলিবাগিস, পরবৃত্ত লোভী, গঠনতান্ত্রিক সৃংখলা ভঙ্গকারী, সংগঠনের আমানত খেয়ানতকারী একজন অসৎ ও দুর্নীতিবাজ ব্যাক্তির সাথে সংগঠনতো দুরের কথা ব্যাক্তিগত সম্পর্কও রাখা উচিৎ নয়।
 
নেতৃবৃন্দ আরও বলেন, আর তাই আমরা বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর সর্বস্তরের পদ-পদবীসহ সাধারণ সদস্য পদ থেকেও পদত্যাগ করেছি এবং বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন-এর অপরাপর সৎ আদর্শবান নেতাকর্মীদেরকে শ্রমিশ্রেণীর বিপ্লবী আদর্শে নিজেদের বাঁচিয়ে রাখার স্বার্থে ইসমাইল ও তার নেতৃত্বাধীন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন- থেকে পদত্যাগের আহবান করছি।
 

এই বিভাগের আরো খবর