শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

জ্বালানী খাতের চুরি, দুর্নীতির শাস্তি জনগণ পেতে পারে না : সাইফুল

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার ( যুগের চিন্তা ২৪) : বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জননেতা কমরেড সাইফুল হক এনার্জি রেগুলেটরি কমিশন কর্তৃক আকস্মিক  আবাসিক গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণাকে হঠকারী ও গণদুর্দশা সৃষ্টিকারী হিসেবে আখ্যায়িত করে বলেন, মূল্যবৃদ্ধি নিয়ে গণশুনানী চলাকালে ভোক্তাদের কেউ মূল্যবৃদ্ধির কথা বলেনি।


এমনকি উৎপাদন ও সরবরাহকারী প্রতিষ্ঠানসমূহ মূল্যবৃদ্ধির পক্ষে কোন যুক্তি, তথ্য-উপাত্ত ও প্রয়োজনীয়তা প্রমাণ করতে পারেনি। এছাড়াও আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারতে আন্তর্জাতিক বাজারে গ্যাসের মূল্য কমে যাওয়ার কারণে সে দেশের ভোক্তাদের জন্য প্রতি বার্নারে একশত টাকারও বেশি মূল্য কমানোর ঘোষণা দিয়েছে।


অপরদিকে বাংলাদেশে ১৭৫ টাকা মূল্যবৃদ্ধির ঘোষণা সরকারের গণবিরোধী চরিত্রের বহিঃপ্রকাশ ছাড়া আর কি হতে পারে।


শুক্রবার (৫ জুলাই) বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কাস পাটির ১৫তম পুনর্গঠন বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কাস পাটির জেলা সভাপতি শ্রমিকনেতা মাহমুদ হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক জননেতা কমরেড আবু হাসান টিপু, নারীনেত্রী রাশিদা বেগম, শ্রমিকনেতা শহিদুল আলম নাননু, শ্রমিকনেতা সাইফুল ইসলাম, কমরেড হাবিবুর রহমান আঙ্গুর, আইয়ুব আলী, রোকসানা বেগম প্রমুখ।


 
কমরেড সাইফুল হক বলেন, সিলিন্ডার ব্যবসায়ীদের বাড়তি সুবিধা দিতে স্বেচ্ছাচারী পন্থায় এই মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়েছে। এর ফলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নাকাল জনগণের দুর্ভোগ-দুর্গতি আরও বৃদ্ধি পাবে। সরকার ও সরকারি দলের গ্যাস, বিদ্যুৎ ও জ্বলানী খাতের চুরি, দুর্নীতি ও অব্যস্থাপনার কারণে জনগণ কোন শাস্তি পেতে পারে না।  


 
তিনি বলেন, নতুন অর্থবছরের বাজেট পাশের সাথে সাথে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত লক্ষ লক্ষ ভোক্তার জন্য বোঝার উপর শাকের আটির মতোই। দুই চুলা ৮ শত থেকে ৯৭৫ টাকা এবং এক চুলায় ৭৫০ টাকা ৯২৫ টাকা বৃদ্ধির সিদ্ধান্ত পুরোপুরি দায়িত্বহীন, জবরদস্তিমূলক ও অবৈধ। আর তাই সরকারকে তাদের ঘোষিত বর্ধিতমূল্য অবিলম্বে প্রত্যাহার করতে হবে।


 
এসময় তিনি জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা বাতিল, সিলিন্ডার গ্যাসের দাম কমানোসহ জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট ঘোষিত আগামী ৭ জুলাই রবিবার দেশব্যাপী অর্ধদিবস হরতাল সর্বাত্মক সফল করার আহবান করেন।

এই বিভাগের আরো খবর