মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

জেলা মহিলাদলের ইফতার ও দোয়া মাহফিল

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা মহিলাদলের উদ্যোগে ঝালকুড়ি এলাকায় ব্র্যাক স্কুল প্রাঙ্গণে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (১৯ মে) শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে তার আত্মার মাগফিরাত ও বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়ার মাধ্যমে  এ ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। 


জেলা মহিলাদলের আহবায়ক নুরুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলাদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগরের আহবায়ক রাশিদা জামাল, যুগ্ম-আহবায়ক আয়শা আক্তার দিনা।


প্রধান অতিথির বক্তব্যে পারভীন আক্তার বলেন, আমি মহান আল্লাহর কাছে খালেদা জিয়ার মুক্তি কামনা করছি। পবিত্র এ রমজান মাসে বাংলাদেশসহ সারাবিশ্বের বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের ওপর আল্লাহর বিশেষ রহমত বর্ষণ হোক। সরকারের সাজানো মামলায় ‘গণতন্ত্র’ মুক্তি আন্দোলনের মাতা অসুস্থ বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হয়েছে। তার মুক্তির জন্য মহিলাদল ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকবেন এবং আছেন।

 

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। চাকরি না পাওয়ায় সন্তানের জন্য দুধ চুরির ঘটনা ঘটছে। ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় কৃষক ধানের ক্ষেতে আগুন ধরিয়ে দিচ্ছেন। আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। শহরে চলছে পানি, বিদ্যুৎ ও গ্যাসের তীব্র সংকট। জুট মিলের শ্রমিকরা বেকয়া মুজরি আদায়ের দাবীতে আন্দোলন করছেন। অনাহারে থাকা শ্রমিকরা রাজপথে পুলিশের হামলার শিকার হচ্ছেন। শ্রমিকদের ঘরে খাবার নেই। অপরদিকে মহাজোট সরকার মহালুটপাট চালা্চ্ছে। খুব দ্রুতই স্বৈরাচারি এ সরকারের বিদায় ঘন্টা ভেজে উঠবে।

 

সভাপতির বক্তব্যে নুরুন নাহার বলেন, প্রতিহিংসা পরায়ণ এ সরকার রমজান মাসেও বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। শেখ হাসিনার হুকুমে আদালত পরিচালিত হচ্ছে। বিচার বিভাগ স্বাধীনভাবে বিচার কার্য পরিচালনা করতে পারছে না। এক ব্যক্তির ইশারায় চলছে দেশ। ১৭ কোটি মানুষ আজ জিম্মি হয়ে পড়েছে। বেগম খালেদার মুক্তিতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে। 

 

এ সময় উপস্থিত ছিলেন জেলা মহিলাদল নেত্রী দিপালী হাসেম, সাজেদা আক্তার মিতা, সিদ্ধিরগঞ্জ মহিলাদলের সভানেত্রী রাবেয়া সিরাজ, ফতুল্লা থানা মহিলাদলের সিনিয়র সহসভানেত্রী জেসমিন আক্তার, কাঞ্চন পৌরসভা মহিলাদলের সভানেত্রী হাজেরা মঞ্জু, আড়াইহাজার থানা মহিলাদলের সাধারণ সম্পাদক পিয়ারা বেগম ও সোনারগাঁও থানা মহিলাদলের সভানেত্রী রুমা আক্তার প্রমুখ। 

এই বিভাগের আরো খবর