বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

জেলা আইডিইবি’র প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি 

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : গণপ্রকৌশল দিবস-২০১৯ এবং আইডিইবি’র ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে।


শুক্রবার (৮ নভেম্বর) সকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) নারায়ণগঞ্জ জেলা কর্তৃক আয়োজিত এ র‌্যালিটি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন। র‌্যালিীট জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে চাষাড়া বিজয় স্তম্ভ হয়ে এলজিইডি ভবনে এসে শেষ হয়। 


মুক্তিযুদ্ধের প্রত্যাশিত সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে “লানিং বাই ডুয়িং হোক শিক্ষার ভিত্তি” এবারের প্রতিপাদ্য বিষয়। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মনে করে দেশের প্রাথমিক শিক্ষার ব্যবস্থার মূল দর্শন হওয়া উচিত “লানিং বাই ডুয়িং”। এই দর্শনের ভিত্তিতে শুরুতে ১ম থেকে ৫ম শ্রেণি শিক্ষা পাঠ্যক্রম এখনই ঢেলে সাজানো প্রয়োজন। এতে বই ও পড়াশোনার চাপ যেমন হ্রাস পাবে, তেমনি কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পড়াশোনা ভীতি দূর হয়ে বিদ্যালয়ে যাতায়াত আনন্দদায়ক হবে। 


খেলার ছলে জীবন ও সমাজমুখী কর্মকান্ড দৈনন্দিন জীবনে চর্চা করে শুধু নৈতিকতার বাণী মুখস্থ করে নয় বরং চর্চা ও অনুধাবন করে শিক্ষার্থীরা বড় হবে এবং শিক্ষার অন্যান্য স্তরে তা প্রয়োগে মনোযোগী হবে, কর্মজীবনে তা প্রয়োগ করবে। ফলে কোমলমতি শিক্ষার্থীগণ সকল কাজ ও শিক্ষাকে উপভোগ্য হিসাবে করবে এবং কাজ ও কাজের মানুষের প্রতি তাদের শ্রদ্ধা ও সম্মানবোধের জন্ম নিবে। 

এই বিভাগের আরো খবর