বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

জুন মাসে জেলা ও মহানগর পূজা কমিটি ঘোষণা করা হবে : খোকন সাহা

প্রকাশিত: ১৭ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪ ) : নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.খোকন সাহা বলেছেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ একটি প্রতিবাদী সংগঠন । সংখ্যালঘুদের সর্বশেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনা । সুতরাং পূজা উদযাপন পরিষদ নি্েযয় কারোও কোন পকেট কমিটি চলবে না । সকল কমিটি সম্মেলনের মাধ্যমে হবে ।


বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিদ্ধিরগঞ্জ থানা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন। শুক্রবার (১৭ মে) বিকেলে সিদ্ধিরগঞ্জ গোদনাইল ইব্রাহিম টেক্সটাইল মিল পূজা মন্দির প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।


খোকন সাহা বলেন, তৃণমূল নেতাকর্মীদের আপদ বিপদে যারা সব সময় পাশে থাকবে তাদের দিয়েই নতুন জেলা ও মহানগর গঠন করা হবে । যারা সংগঠনের জন্য কাজ করবে তাদেরকে নিয়ে কমিটি গঠন করা হবে । আগামী জুন মাসের মধ্যে বিশাল আকারে দিনব্যাপী সম্মেলনের মধ্যদিয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে ।

 

সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক শিশির ঘোষের সভাপেিত্ব ও সদস্য সচিব বাসু দেব সিংহ'র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সাগর হালদার। 


অনুষ্ঠানে বিশেষ অতিথি নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ প্রমুখ ।


নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের অন্তর্গত বিভিন্ন থানা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বর্তমান জেলা কমিটির নানা অনিয়মের অভিযোগ তুলে বলেন, জেলা কমিটির সভাপতি শংকর কুমার ও সাধারণ সম্পাদক সুজন সাহা বিগত সময়ে তৃণমূল নেতাকর্মীদের কোন খোঁজ নেননি। এমনকি বিপদ আপদেও তাদের কাউকে পাশে পাওয়া যায়নি। এ সকল অযোগ্য নেতাদের দিয়ে কখনো পূজা পরিষদের মতো গুরুত্বপূর্ণ সংগঠন চলতে পারে না। আমরা জেলা কমিটির পরিবর্তন চাই। আগামী সম্মেলনের মাধ্যমে তৃণমূল নেতাকর্মীদের পছন্দ নেতাদের জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দেখতে চাই।


সম্মেলনে,শিশির ঘোষ অমরকে সভাপতি ও খোকন বর্মণকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য ১৫ সদস্য বিশিষ্ট সিদ্ধিরগঞ্জ থানা পূজা পরিষদের নতুন কমিটি ঘোষণা করেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশনা প্রদান করেন।


এ সময় উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিজয় চন্দ্র সরকার, যুগ্ম সভাপতি মনোরঞ্জক দাস, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসম্পাদক কালী পদক মল্লিক, মহানগর পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহসভাপতি অরুন কুমার দাশ, যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, কোষাধ্যক্ষ সুশীল দাস, সাংস্কৃতিক সম্পাদক উত্তম সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিমাই দে, সোনারগাঁও থানা পূজা উদযাপন পরিষদের লোকনাথ দত্ত, আড়াইহাজার থানা কমিটির সভাপতি হারাধন চন্দ্র দে, ফতুল্লা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি প্রদীপ মন্ডল, সহসম্পাদক অরুন দাশ, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, জাতীয় হিন্দু মহাজোটের জেলা কমিটির সভাপতি এড. রঞ্জিত কুমার দে ।

পরে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগর) আসনের সাংসদ শামীম ওসমানের রোগমুক্তি কামনায় বিশেষ প্রার্থনা কারা হয়।

এই বিভাগের আরো খবর