শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

জিয়াউর রহমান ছিলেন এদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা : সাখাওয়াত

প্রকাশিত: ৩১ মে ২০২০  

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন এদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের যে কোন দুর্যোগে দেশকে নেতৃত্ব দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে গিয়েছেন। স্বাধীনতার ঘোষণা দিয়ে এদেশের মানুষকে সাথে নিয়ে যুদ্ধের ময়দানে ঝাঁপিয়ে পরেছিলেন। নয় মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলেন, দেশ ছেড়ে পালিয়ে যাননি। আমরা শহীদ জিয়ার আদর্শ ও চেতনাকে বুকে ধারণ করে এদেশ থেকে স্বৈরাচারী শাসকদের নির্মূল করে তার রক্তের ঋণ শোধ করবো, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করবো।

 

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বন্দর থানা শ্রমিকদলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে তিনি এসব কথা বলেন। রোববার (৩১ মে) দুপুরে বন্দর উপজেলা সংলগ্ন ফরাজীকান্দা হাজী আলতাফ মাহমুদ কমিউনিটি সেন্টারে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

দলীয় প্রতিষ্ঠাতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়ার আয়োজন করায় বন্দর থানা শ্রমিক দলের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সমগ্র বিশ্ব আজ বিপর্যস্ত। তাই আমাদের সকলকে সচেতন থাকতে হবে নিরাপদ থাকতে হবে। বর্তমান সরকার করোনা মহামারি মোকাবেলায় চরমভাবে ব্যর্থ হয়েছে। তাই সরকারের আশায় না থেকে নিজেদের নিরাপত্তার ব্যবস্থা নিজেদেরকেই করতে হবে।

 

বন্দর থানা শ্রমিকদলের সভাপতি মো. বাবুল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহসভাপতি মনির হোসেন খান, যুগ্ম সম্পাদক সলিমুল্লাহ বাবুল, মহানগর বিএনপি নেতা মহিউদ্দিন শিশির, জেলা যুবদলর সহ সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হোসেন সুজন, মহানগর তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক মো.হানিফ খান, মহানগর ছাত্রদলের সহসভাপতি আশিকুর রহমান প্রমুখ।

 

এসময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়। পরে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এই বিভাগের আরো খবর