বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

জাহাজ শ্রমিক মাহাবুব হত্যা মামলায় ৭ আসামির জামিন নামঞ্জুর  

প্রকাশিত: ৮ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দরে জাহাজ শ্রমিক মাহাবুবুকে পিটিয়ে হত্যার মামলায় ৭ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ূন কবিরের আদালতে ৭ আসামি আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

আসামিরা হলো- মো. কবির হোসেন ওরফে মো.হুমায়ূন কবির, মো. ওলিয়ার রহমান ওরফে মো. ওয়ালিদ, নয়ন ওরফে মো. আতিকুর রহমান, রায়হান ওরফে রায়হান চৌধুরী, মো. সাইফুল ইসলাম ওরফে মো. আবুল বাশার, রিপন প্রধান ওরফে মো. রিপন মিয়া, মো হারুন মাঝি ওরফে মো. হারুন।


নারায়ণগঞ্জ কোর্টের উপপরিদর্শক কামাল হোসেন জানান, বন্দরে জাহাজ শ্রমিক মাহাবুব হত্যা মামলায় ৭ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

 

এর আগে গত মাসের ২৪ ফেব্রুয়ারি উচ্চ আদালতের বিচারপতি মোহাম্মদ আব্দুল আজিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের দ্বৈত বেঞ্চ থেকে দুই সপ্তাহের আগাম জামিন নেন ৭ আসামি।

 

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি সন্ধ্যায় বন্দর থানার একরামপুর ইস্পাহানী এলাকার একটি ভাড়াটিয়া ঘরে জাহাজ শ্রমিক মাহাবুবুরকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। এ ব্যাপারে নিহত জাহাজ শ্রমিকের স্ত্রী বাদী হয়ে বন্দর থানায় একটি হত্যা মামরা দায়ের করেন।

 

মামলার আসামিরা হলো-নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার, কবির হোসেন, অলিয়র রহমান, নয়ণ, রায়হান, সাইফুল ইসলাম, লিটন হোসেন, রিপন প্রধান, হারুন মাঝি ও নবী।

 

নিহতের পরিবারের অভিযোগ, গত ৩০ জানুয়ারি মাহাবুবের পাওনা ৩ লাখ টাকা দেয়ার কথা ছিল। আর এর জের ধরেই তাকে ২৯ জানুয়ারি সন্ধ্যায় বন্দর থানার একরামপুর ইস্পাহানী এলাকার একটি ভাড়াটিয়া ঘরে জাহাজ শ্রামক মাহাবুবুরকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। পরে রাত ১২টার পর নিহত মাহাবুবের ফোন থেকে একটি কল আসে মাহাবুব অসুস্থ্য। স্বজনরা সেখানে গেলে তাকে অজ্ঞান অবস্থায় দেখতে পায়। সাথে সাথে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরো খবর