শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

জাফর আহমেদ রানাকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে তৃনমূল

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পরিছন্ন রাজনীতি যুবলীগের প্রতিশ্রুতি। বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস সম্মেলন আগামি শনিবার ২৩ নভেম্বর। এই সপ্তম জাতীয় কংগ্রেস সম্মেলনকে সামনে রেখে ইতোমধ্যে তরুণ, কর্মীবান্ধব ও সৎ নেতৃত্ব গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

 

যুবলীগের গৌরব ও ভাবমূর্তি ফিরিয়ে আনার পাশাপাশি এর কার্যক্রম আরও গতিশীল করতে সংগঠনকে নতুন করে সাজানোর সিদ্ধান্ত নিয়েছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের সম্মেলনে নতুন কমিটিতে তরুণ সৎ ও গ্রহণযোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় তিনি প্রতিজ্ঞাবদ্ধ। 

 

মহান স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর নীতি-আর্দশকে ধারন করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখে দীর্ঘদিন ধরে দলের জন্য কাজ করে আসছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী যুবলীগের যুগ্ন সম্পাদক জাফর আহমেদ রানা।

 

বিনয়ী, কর্মীবান্ধব, পরিচ্ছন্ন রাজনীতিবিদ, সৎ ও ত্যাগী এই নেতাকে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক হিসেবে দেখতে চান দলের তৃনমুলের অধিকাংশ নেতা-কর্মীরা।

 

জানা যায়, জাফর আহমেদ রানা‘র পুরো পরিবার আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী গণ-আন্দোলনে রাজপথে ছিলেন সক্রিয়। ১৯৯১-১৯৯৫ এবং ২০০১-২০০৫ সালে বিএনপি সরকারের আমলে বার বার হামলা-মামলা অত্যাচার-নির্যাতনের শিকারহন। 

 

১/১১ এর সময় তিনি দলের জন্য জোড়ালো ভূমিকা পালন করেন। ২০০৫-২০০৮ সাল পর্যন্ত তথা ফখরুদ্দিন সরকারের আমলে যখন ঢাকা মহানগর আওয়ামী যুবলীগ দক্ষিণের অনেক নেতারা পালিয়ে যান, তখন তিনি কর্মীদের নিয়ে দলকে সু-সংগঠিত করে জননেত্রী শেখ হাসিনার মুক্তির দাবীতে পুলিশের নির্যাতন সহ্য করে রাজপথে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করেন।

 

রাজপথের লড়াকু সৈনিক সৎ ও ত্যাগী কর্মীবান্ধব নেতা ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী যুবলীগের যুগ্ন সম্পাদক জাফর আহমেদ বিগতদিনে কর্মীদের নিয়ে প্রধানমন্ত্রীর সম্মান মাথায় রেখে নিষ্ঠার সঙ্গে দলের জন্য কাজ করে আসছে।


একাধিক তৃনমূল নেতাকর্মী দাবী করে জানায়, যুবলীগের আশা প্রত্যাশা, তৃনমূল কর্মীদের একমাত্র স্বপ্ন, সৎ ও ন্যায়নীতিগতভাবে রাজনীতির সকল দায়িত্ব, আন্দোলন সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালনকারী, কর্মীবান্ধব নেতা হিসেবে জাফর আহমেদ রানা অত্যন্ত সুপরিচিত।

 

সৎ ও আদর্শবান একমাত্র যোগ্যনেতা জাফর আহমেদ রানাকে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই। সেজন্য বাংলাদেশ আওয়ামীলীগের কান্ডারী, সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমরা কামনা করছি যেন বিষয়টি বিবেচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে ঢাকা মহানগ দক্ষিণ যুবলীগকে যেন একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে পারে।
 

এই বিভাগের আরো খবর