মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

জনগণের ঈদ আনন্দই আমাদের আনন্দ : আরজু রহমান ভূঁইয়া

প্রকাশিত: ১ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আর মাত্র কয়েকদিন। তারপরই মুসলামান ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব ঈদুল ফিতর। এরই মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়েছে ঘরে ঘরে। কেনাকাটা নানা আয়োজন নিয়ে ব্যস্ত ছোট-বড় সকলেই। আয়োজনে পিছিয়ে নেই যুগের চিন্তা পরিবারও। প্রতি ঈদের ন্যায় এবারো ঈদ আনন্দে ভাগ করে নিতে আমাদের সাথে যুক্ত হয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গ। তাদেরই একজন আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আরজু রহমান ভূঁইয়া। তার মতে ঈদ আনন্দ তখনই পরিপূর্ণ হয় যখন জনগণ ভালো থাকে, আনন্দে থাকে। আর সাধারণ মানুষের ভালোবাসা আর সান্নিধ্যেই তার মাঝে ঈদ আনন্দের অনুভূতি এনে দেয়।
 
ছোটবেলার ঈদ উদযাপনের স্মৃতিচারণ করতে গিয়ে আরজু রহমান ভূঁইয়া বলেন,  ছোটবেলার ঈদ আনন্দের স্মৃতি এখন আর তেমনভাবে মনে নেই। তবে একটা বিষয় স্পষ্ট মনে আছে আমাদের বাড়িতে যেতে নদী পড়তো। আমরা নৌকায় করে গ্রামের বাড়িতে যেতাম। এটা আমার কাছে বেশ আনন্দের ছিলো।
 
ঈদের দিনের পরিকল্পনা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ঈদের দিনে ঈদগাহে যাব। নামাজ পড়বো। জনগণের  সাথে দেখা সাক্ষাৎ করবো। আমরা হলাম রাজনীতিবিদ। আমরা জনগণের রাজনীতি করি। এখন আর আমাদের আলাদা করে চিন্তা করার কোনো অবকাশ নেই। কারণ জনগণের ঈদ আনন্দই আমাদের আনন্দ।
 
ঈদের সালামির স্মৃতিচারণ করে আরজু ভূঁইয়া বলেন,  ছোটবেলায় ঈদ সালামি কি আমি বুঝতামই না। তবে বড় ভাই- বোনেরা আমাকে টাকা দিত। 
শুভানুধ্যায়ীদের অগ্রীম ঈদ শুভেচ্ছা জানিয়ে আরজু ভূঁইয়া বলেন, পরিবারের সকলের ঈদ কাটুক নির্বিঘেœ এবং ঈদ আনন্দ ছড়িয়ে পড়–ক সবার মাঝে সেই কামনা করি। 

এই বিভাগের আরো খবর