মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

ছোটবেলায় ঈদের জামা কিনে লুকিয়ে রাখতাম : মাহমুদা মালা

প্রকাশিত: ১ জুন ২০১৯  


স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় ও জাতীয় উৎসব ঈদুল ফিতরের দিনটি অশেষ তাৎপর্য ও মহিমায় অনন্য। মাসব্যাপী সিয়াম সাধনার শেষে শাওয়ালে বাঁকা চাঁদ নিয়ে আসে পরম আনন্দ ও খুশির ঈদ।  আর এ ঈদ আনন্দকে ভাগাভাগি করে নিতে যুগের চিন্তা ২৪’র ঈদ আড্ডায় যুক্ত হয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা মালা।
 
ছোটবেলার ঈদ আনন্দ স্মৃতিচারণ করতে গিয়ে মাহমুদা মালা জানান, ছোটবেলায় ঈদ উদযাপনের স্মৃতিগুলো অসাধারণ। বিশেষ নতুন পোশাক, জুতা কেনারা আনন্দ অনভূতি ব্যক্ত করা ভাষা নেই। তখন একটা করে জামা পেতাম। মনে আছে  ছোটবেলায় ঈদের জামা কিনে লুকিয়ে রাখতাম যাতে কেউ দেখে না ফেলে।
 
ঈদ সালামি প্রসঙ্গে তিনি বলেন, ছোটবেলায় ঈদে সালামি পাওয়ার বিষয়টি বেশ রোমাঞ্চকর ছিলো। একবার আমার এক বান্ধবির বাসায় গিয়েছিলাম তখন ওর বাবা আমাকে ঈদের বকশিশ দিয়েছিলো। সেদিন এ সালামি পেয়ে খুবই আনন্দিত হয়েছিলাম। যদিও আমার বান্ধবির বাবা এখন আর বেচে নেই কিন্তু এখনও আমার সেই কথা মনে পড়ে ।

ঈদের কেনাকাটা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ঈদেও কেনাকাটা বলতে  আমি সবসময়ই নতুন নতুন জামাপড়তে পছন্দ করি। সেক্ষেত্রে ঈদে নতুন জামা কেনার বিষয়টি সেভাবে আর নাড়া দেয় না। তবে পরিবারের জন্য কেনাকাটা করেছি।
 
ঈদের দিনের পরিকল্পনা নিয়ে তিনি জানান, ঈদের দিনে তেমন কোনো পরিকল্পনা নেই। তবে ঈদের পরের দিন পরিবার নিয়ে ঘুরতে বের হবো।
পরিবার পরিজন,আত্মীয়-স্বজন ও সহকর্মীদেরকে ঈদের শুভেচ্ছা জানান মাহমুদা মালা । তিনি বলেন, নির্মল আনন্দে সবার ঈদ হয়ে উঠুক প্রাণবন্তু সেই কামনাই করি।
 

এই বিভাগের আরো খবর