শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ছুটি প্রত্যাহার সরকারের সবচাইতে বড় আত্মঘাতী সিদ্ধান্ত: রিজভি

যুগের চিন্তা ডেস্ক

প্রকাশিত: ২৮ মে ২০২০  

সরকারের ছুটি প্রত্যাহার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্ক বার্তার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন। এটা সরকারের সবচাইতে বড় আত্মঘাতী সিদ্ধান্ত।  এ ছুটি প্রত্যাহারের জন্য করোনা ভাইরাসে প্রাণহানির সব দায় সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


আজ  বৃহস্পতিবার (২৮ মে) রাজধানীর নয়াপল্টনে ভিডিও সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


তিি বলেন, ছুটির নামে তথাকথিত লকডাউন তুলে নেওয়ার পদক্ষেপের মাধ্যমে লাখ লাখ মানুষকে আক্রান্তের দিকে ঠেলে দেওয়া হলো। এটা সরকারের সবচাইতে বড় আত্মঘাতী সিদ্ধান্ত। মানুষকে বিপদে ফেলে দেওয়ার এ সিদ্ধান্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা বার্তার প্রতিও সরকারের ‘বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন’। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এ ছুটি প্রত্যাহারের জন্য করোনা ভাইরাসে প্রাণহানির সব দায় সরকারকেই নিতে হবে।’


রিজভি বলেন, এটাই উপযুক্ত সময় ছিল কিছুদিনের জন্য হার্ড লকডাউন কার্যকর করে ব্যাপক জনগণকে টেস্টের আওতায় এনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা। পৃথিবীর বিভিন্ন দেশে অধিক সংখ্যক টেস্ট এবং কঠোর লকডাউনের মাধ্যমে আক্রান্ত ও মৃত্যু নিয়ন্ত্রণে আনার পর লকডাউন শিথিল করেছে। আর বাংলাদেশে করোনা সংক্রামণ ও মৃত্যুর ভীতিকর মাত্রায় প্রতিটি মানুষ যখন আতঙ্কিত-উৎকন্ঠিত তখন ছুটির নামে তথাকথিত লকডাউন প্রত্যাহার করা হলো।

 

এই বিভাগের আরো খবর