বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ছাত্রলীগের কারো ভুল দিয়ে সবাইকে বিবেচনা করা যাবেনা:  লিপি ওসমান

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাংসদ শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি বলেছেন, ‘ছাত্রলীগকে বিভিন্ন সময় মানুষের সামনে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আমি দেখেছি। সুতরাং ছাত্রলীগের কেউ যদি ভুল করে অন্যায় করে, আমারা মনে হয় তা দিয়ে সারা বাংলাদেশের ছাত্রলীগকে বিচার করা ভুল হবে। কারণ ভুল মানুষেরই হয়। তাই সেই মানুষটা যদি কোন দলের হয়, তাহলে সেই দলটা দিয়েও সারা বাংলাদেশে সেই দলের বিচার করা ভুল হবে। মানুষের একটা সহজাত প্রবণতা আছে সেটা হচ্ছে, অন্যের দোষ দেখলে আমরা বিচারপতি হয়ে যাই। কিন্তু নিজের দোষ যখন দেখি তখন উকিল হয়ে সেটাকে ডিফেন্স করি। আমাদেরকে সমস্ত কিছু সঠিক বিবেচনা করে সঠিক বিচারে আনতে হবে।’

 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে সরকারি তোলারাম কলেজে নবীণ বরণ উৎসবে তিনি এসব কথা বলেন।

 

লিপি ওসমান আরো বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (শামীম ওসমান) উনি আমারও সংসদ সদস্য কারন উনাকে আমিও ভোট দিয়েছি আমিও নারায়ণগঞ্জ-৪ আসনের ভোটার। এজন্যই ভোট দিয়েছি কারণ আমি জানি এবং মানি যে, উনি নারায়ণগঞ্জকে ভালোবাসেন সরকারি তোলারাম কলেজকে ভালোবাসেন এবং পুরো বাংলাদেশকে ভালোবাসেন। আমি জানি উনি মানুষ হিসেবে অত্যন্ত ভালো মানুষ তাই উনাকে ভোট দিয়েছি।

 

শিক্ষার্থীদের উদ্দ্যেশে তিনি বলেন, তোমাদের মতো আমি যখন কলেজে ছিলাম তখন আমি মহিলা কলেজে পড়তাম। আজ আমার অত্যন্ত শ্রদ্ধেয় শিক্ষিকা বায়োলজি টিচার শিরিন আপা আজ এখানে উপস্থিত আছেন। দেখ, আমি যতোই বড় হইনা কেন যখন একটা শিক্ষকের সামনে দাঁড়াই এবং শুনি। আসলে এই সম্মান ওনাদের প্রাপ্য কারণ তাঁরা শ্রদ্ধেয়।

 

ছাত্রলীগের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রলীগের ব্যপারে একটা কথা বলেবো যখন ঢাকের তালে তালে জয় বাংলা. জয় বঙ্গবন্ধু শ্লোগানটি চলছিলো, রক্তের মধ্যে একটা উত্তেজনা অনুভব করি; মুক্তিযোদ্ধাদের স্মরণ করি, বঙ্গবন্ধুকে স্মরণ করি এবং সেই শ্লোগান যখন ঢাকের তালে তালে ছাত্রলীগের মুখে তালে তালে উচ্চারিত হয় তখন আমার মনে হয় প্রতিটি বাঙালি তাঁদের চেতনায় ফিরে যায়। আমি তোমাদের বলতে চাই, আমাদের-তোমাদের সবচেয়ে বড় পরিচয় হচ্ছে আমরা মানুষ। তারপরে আমাদের পরিচয় হচ্ছে আমাদের ধর্ম। তারপরের পরিচয় হচ্ছে আমরা কারো সন্তান। তারপরের পরিচয় তুমি যে দলকে তোমার আদর্শ নিয়ে ভালোবাসবে 

 

সরকারি তোলারাম কলেজ অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহের সভাপতিত্বে ও সরকারি তোলারাম কলেজ ও মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমামন। আরোও উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, তোলারাম কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর নজমুল হুদা, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান লিটন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রফেসর শিরীন বেগম, মহানগরের সভানেত্রী ইসরাত জাহান স্মৃতি, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক রাফেল প্রধান প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর