শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

চিস্তিয়া বেকারীতে পা দিয়ে তৈরী হচ্ছে পাউরুটি, জরিমানা

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  চিস্তিয়া বেকারীতে পাউরুটি-বিস্কুট কেকে ব্যবহার করা হচ্ছে কাপড়ের রং। ময়লা ও নোংরা হাত-পা ব্যবহার করে তৈরী করা আটা-ময়দার খামির দিয়ে পাউরুটি,বিস্কুট তৈরীর প্রমাণ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।
 
এমনকি বিএসটিআই এর অনুমোদন ছাড়াই পরিচালনা করা হচেছ সিদ্ধিরগঞ্জের মিজিমিজি এলাকাস্থ চিস্তিয়া বেকারীর কার্যক্রম। নেই পণ্যের উৎপাদন ও মেয়াদ।  

এ সকল অবৈধ কার্যক্রমের দায়ে বুধবার (২০ ফেব্রুয়ারি) ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারায় চিস্তিয়া বেকারী মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ ও ফারজানা আক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এছাড়া সানারপাড়া এলাকাস্থ এনএফসি রেস্টুরেন্টকে  অনুমোদন ছাড়া রেস্টুরেন্ট পরিচালনা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্নার দায়ে ২৫ হাজার টাকা  জরিমানা করা হয়।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ এ সকল তথ্য নিশ্চিত করে জানান, চিস্তিয়া বেকারী বিএসটিআইএর অনুমোদন ছাড়াই তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের খাবার তৈরী পরিবেশও বেশ নোংরা ও অস্বাস্থ্যকর। রান্নাঘর জুড়ে তেলাপোকার উৎপাত। এমনকি তাদের উৎপাদিত খাবারে কাপড়ের ব্যবহৃত রং ব্যবহারের প্রমান পাওয়া গেছে।
 
তিনি জানান, এছাড়া এনএফসি রেস্টুরেন্টকে গিয়ে দেখা যায় বাসি খাবার পরিবেশন করা হচ্ছে। তাছাড়া পোড়া তেলে খাবার রান্না করা হচ্ছে। তাছাড়া অনুমোদন ছাড়াই রেস্টুরেন্ট পরিচালনা করা হচ্ছে। 

এ সকল কার্যক্রমের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এনএফসি রেস্টুরেন্ট মালিককে ২৫ হাজার টাকা  জরিমানা করা হয়।  জনস্বার্থে আমাদের এ সকল কার্যক্রম অব্যহত থাকবে। 

এই বিভাগের আরো খবর