শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

চাঁদাবাজির মামলায় আওয়ামীলীগের ৩ নেতাসহ গ্রেফতার ৪

প্রকাশিত: ২ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে বিভিন্ন পরিবহণ সেক্টরে চাঁদাবাজির মামলায় শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও জাসদের চার নেতাকে  গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা।  এ সময় তাদের কাছ থেকে ৭ হাজার ৫০০ টাকাসহ  ৮টি মোবাইল ফোন জব্দ করে র‌্যাব।
 
মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, সিদ্ধিরগঞ্জ আদমজী আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি আব্দুস সামাদ বেপারী, জাসদের (ইনু) সিদ্ধিরগঞ্জ থানা সভাপতি এসএম মাসুদ রানা, থানা স্বেচ্ছাসেবকলীগ নেতা ইলিয়াস মোল্লা ও জহিরুল হক।
 
র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো: আলেপ উদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সিদ্ধিরগঞ্জ থানায় চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত দুটি মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।


তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা চাঁদাবাজির কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ মহাসড়কসহ সিদ্ধিরগঞ্জে পরিবহন চাঁদাবাজির সাথে জড়িত।  প্রতিদিন পরিবহন সেক্টর থেকে ২০ হাজার টাকা ও ফুটপাত থেকে ৩০ হাজার টাকা  চাঁদা উত্তোলন করতো তারা। 
 
গত ৩১ মে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড ও শিমরাইল মোড় থেকে অভিযান চালিয়ে ১৩জন পরিবহন চাঁদাবাজাকে আটক করে র‌্যাব। 

এ ঘটনায় ১ জুন র‌্যাব বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করে। এ মামলায় গ্রেফতারকৃত এ ৪ জনের নামও ছিলো। এছাড়াও তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আরো একটি চাঁদাবাজির মামলা রয়েছে বলে তিনি জানান।
 

এই বিভাগের আরো খবর