বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

গ্যাসের দাম বৃদ্ধি হলে গণআন্দোলন গড়ে তোলা হবে : মাসুম বিল্লাহ

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ এবং সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ এক যৌথ বিবৃতিতে গ্যাসের দাম বৃদ্ধিকে সরকারের জন্য বুমেরাং বলে মন্তব্য করেছেন। মঙ্গলবার (১৯মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ মহানগর ইসলামী আন্দোলনের কার্যালয়ে তারা এ কথা বলেন। 


তারা বলেন, নতুন ৫ কোটি ঘনফুট এলএনজি আসবে বলে গ্যাস কোম্পানীগুলো গ্যাসের দাম বাড়াতে চাচ্ছে, যা এখনও আসেনি। একই বছর দুই দুই বার গ্যাসের দাম বৃদ্ধি সাধারণ জনগণের জন্য অসহনীয়, এটা আইন বিরোধী। 


গ্যাসের মূল্য বৃদ্ধি শুধু শিল্প বিকাশকেই বাধাগ্রস্ত করবেনা, দেশের শিল্পকেও ধ্বংস করবে। দাম বাড়ানোর সময় বিশ্ব বাজার দেখা হয়; বিশ্ববাজারের দাম কমলে তখন কমানোর কোন উদ্যোগ নেওয়া হয়না। 


জনগণের দুর্ভোগ না কমিয়ে বরং মূল্য বৃদ্ধি দেশবাসী মানবেনা। এরপরও সরকার যদি গ্যাসের মূল্য বৃদ্ধি করে তাহলে সরকারের জন্য বুমেরাং হবে। এর বিরুদ্ধে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে দূর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।


তারা আরো বলেন, যারা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে মুসল্লিদের উপর হামলা করেছে, তাদের নাম প্রকাশ হয়েছে। তারা খিস্ট্রান ধর্মাবলম্বী। আমাদের ভাইদের শাহাদাতের ঘটনায় আমরা মর্মাহত ও ক্ষুব্ধ। অবিলম্বে এ হামলার অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
 

এই বিভাগের আরো খবর