বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

গোলাম দস্তগীর গাজী স্বাধীনতা পদক পাওয়ায় রূপগঞ্জে আনন্দ মিছিল

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ -১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) কে দেশের সর্বোচ্চ বেসামরিক পদক স্বাধীনতা পদকের জন্য মনোনীত করায় রূপগঞ্জ জুড়ে আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 


বৃস্পপতিবার রাতে ও শুক্রবার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীরের নেতৃত্বে এসব কর্মসূচি পালন করা হয়। এছাড়া শুক্রবার বাদ জুম্মা উপজেলার উপজেলার মসজিদগুলোতে বিশেষ শোকরানা দোয়া ও মিষ্টি বিতরণ করা হয়।


মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)  কে মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য স্বাধীনতা পদক ২০২০ এ মনোনীত করা হয়েছে। তিনি মহান মুক্তিযুদ্ধে ২ নং সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ক্র্যাক প্লান্টুনের অন্যতম সদস্য গোলাম দস্তগীর ওরফে গফুর কমান্ডার বেশ কয়েকটি সফল গেরিলা অপারেশন করে দেশব্যাপী আলোচিত নাম। তাছাড়া তিনি ছাত্রাবস্থায় ৬৬ ছয় দফা ও ৬৯ এর গণঅভুত্থানে সংগ্রামী ভূমিকা পালন করেন। 


বৃহস্পতিবার মন্ত্রী পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে স্বাধীনতা পদকে মনোনীত করার খবরে রূপগঞ্জ জুড়ে উৎসব শুরু হয়। রাতেই দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আফাজ খান, দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীর,  কেন্দ্রীয় হকার্স লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন কমল ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকনের নেতৃত্বে আনন্দ মিছিল করা হয়। 

এই বিভাগের আরো খবর