শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

গণবিদ্যা নিকেতনের ’০৮ ব্যাচের ঈদ পুর্নমিলন ও ক্রিকেট ম্যাচ

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

যুগের চিন্তা ২৪ : জীবনে চলার পথে একটু একটু করে ১১ এগার বছর পার করে ফেলেছে নারায়ণগঞ্জ এর গণবিদ্যা নিকেতন এর ব্যাচ- ২০০৮ এর শিক্ষার্থীরা। আজ জীবন সংগ্রামে এক এক জন এক এক জায়গায় রয়েছে। কিন্তু দীর্ঘ ১১ (এগার) টি বছর পর ব্যাচ- ২০০৮ এর সাদ্দাম, তাওলাদ, সাইফ, রাকিব, মাহাবুব, শিমুল, রিফাত ও তুষার এর উদ্যোগে ব্যাচ- ২০০৮ এর সকল শিক্ষার্থীকে এক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 


তাদের কথা হল স্কুল জীবন হল জীবনের এমন একটি অংশ যেটা জীবনের কোন সময়ই উপভোগ করা যায় না। তাই তাদের লক্ষ এই ব্যস্তময় জীবনে কিছুটা হলেও স্কুল জীবনের স্বাদ নেয়ার জন্য তাদের এই উদ্যোগ। ইতিপূর্বে তারা তাদের স্কুল জীবনের বন্ধূদের সাথে যোগাযোগ করে বেশ কয়েকবার সৌজন্য সাক্ষাৎ, রমজান মাসে ইফতার পার্ট এবং ঈদের দিন সৌজন্য সাাক্ষাৎ করে। 

 

তারি ধারাবাহিকতায় তারা ঈদের পরবর্তী সময়ে তাদের নিজ স্কুল মাঠে ঈদ পুর্নমিলন অনুষ্ঠান ও প্রীতি ক্রিকেট ম্যাচ এর আয়োজন করে। উক্ত অনুষ্ঠান এর প্রধান অতিথি ছিলেন স্কুল এরই অধ্যক্ষ মো.আব্দুল কাইয়ুম, বিশেষ অতিথি ছিলেন বালক এবং বালিকা শাখার ভারপ্রাপ্ত অধ্যক্ষবৃন্দ। 

 

অনুষ্ঠানে সকলের জন্য দোয়া করা হয়। প্রীতি ক্রিকেট ম্যাচ গণবিদ্যা লাল ও গণবিদ্যা সবুজ দলের মধ্যে অনুষ্ঠিত হয়। গণবিদ্যা লাল দলের অধিনায়ক ছিলেন রাজীব ও গণবিদ্যা সবুজ দলের নেতৃত্ব দেন সাদ্দাম হোসেন সেতু। রাজীবের গণবিদ্যা লাল দল ম্যাচে বিজয় লাভ করে। খেলা শেষে আগত স্কুলের সকল ছাত্রদের মাঝে শুভেচ্ছা স্মারক বিতরণ করা হয় এবং প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবশেষে বিজয়ী ও রানার্স আপ দলের হাতে কাপ তুলে করা হয়।

 

সকল শিক্ষার্থীর পক্ষে সাদ্দাম হোসেন সেতু বলেন, আমরা চাই আমাদের স্কুল জীবনের সকল বন্ধুরা একসাথে থেকে আমাদের জীবনে স্কুল জীবনের কিছুটা অনুভুতি ধরে রাখার জন্য। তাই আমার সকল বন্ধুদের কাছে অনুরোধ কর্মব্যস্ত জীবনে সপ্তাহে না হোক মাসে একবার হলেও আমরা সকল বন্ধুরা একত্রিত হবার চেষ্টা করি। সে আরো বলেন এখনো ব্যাচ- ২০০৮ এর অনেক বন্ধুদের কাছে তাদের এই একত্রিত হবার খবর পৌঁছায়নি। তাই সবাই যেন চেষ্টা করে ব্যাচ- ২০০৮ এর সকলের কাছে এই খবরটি পৌছে দেয়ার জন্য এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর ব্যাচ- ২০০৮ (গণবিদ্যা নিকেতন, নারায়ণগঞ্জ) -এ একত্রিত হওয়ার জন

 

ভবিষ্যৎতে গণবিদ্যা নিকেতন এর ব্যাচ- ২০০৮ এর সকল ছাত্র-ছাত্রীদের নিয়ে তাদের নিজ স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষিকা সহ ব্যাচ- ২০০৮ এর পূর্ণমিলন অনুষ্ঠানের ঘোষণা দিয়ে সে তার বক্তব্য শেষ করে। এছাড়াও ব্যাচ- ২০০৮ এর একত্রিত ছাত্ররা সামাজিক কাজেও নিয়োজিত। সমাজের উন্নয়নমূলক কাজ, অসহায়দেরকে সাহায্য করাসহ তাদের বিভিন্ন কর্মকান্ড করে আসছে।
 

এই বিভাগের আরো খবর