শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

গণধোলাইয়ে ছিনতাইকারী নিহত

প্রকাশিত: ১৮ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফতুল্লায় এক কলেজ ছাত্রের মোবাইল ছিনতাইয়ের অভিযোগে সজিব (২৭) নামের এক ছিনতাইকারী গণধোলাইয়ের শিকার হয়ে নিহত হয়েছে। এসময় মামুন (২৫) নামের আরেকজন গুরুতর আহত হয়েছে। 


শনিবার (১৮ মে) সকালে ফতুল্লার মাসদাইরস্থ নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহের সামনে এ ঘটনা ঘটে। নিহত সজিবের নাম ঠিকানা পাওয়া না গেলেও আহত মামুন শহরের গলাচিপার নাদিমের বাড়ির ভাড়াটিয়া কমর আলীর ছেলে বলে পুলিশ জানিয়েছে।


স্থানীয় সূত্রে জানা গেছে, ফতুল্লার গাবতলী এলাকার বাসিন্দা ঢাকা কমার্স কলেজের অর্নাসের ছাত্র সায়হাম আহম্মেদ বাপ্পী শনিবার ভোরে বাসা থেকে বের হয়ে কলেজের উদ্দেশ্যে রিকশাযোগে রওনা হন। রিকশাটি নারায়ণগঞ্জের কেন্দ্রীয় ঈদগাহ এলাকায় এলে আগে থেকে ওঁৎ পেতে থাকা ৩ ছিনতাইকারী তার গতিরোধ করে। 

পরে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাইয়ের চেষ্টা করলে তিনি তাদের ধাক্কা দিয়ে পালানোর চেষ্টা করে। একপর্যায়ে ছিনতাইকারীরা তাকে আটকে মারধর করলে সে চিৎকার শুরু করেন। পরে স্থানীয়রা এগিয়ে এসে তিন ছিনতাইকারীকে আটক করে তাদের গণপিটুনি দেয়। 


এর মধ্যে এক ছিনতাইকারী কৌশলে পালিয়ে যায়। তবে অন্য দু’জনকে বেঁধে রেখে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে আহতাবস্থায় দুই ছিনতাইকারীকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়ার পর এক ছিনতাইকারী মারা যায়।


নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার শাহাদাত হোসেন জানান, বেলা সাড়ে ১১টার দিকে ২ যুবককে হাসাপাতালে আনা হয়। এর মধ্যে একজন আগেই মারা গেছে। অন্যজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর জন্য বলা হয়েছে।


প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার এসআই মামুন মিয়া জানান, সকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহের সামনে এলাকার বেশ কিছুলোকজন মোবাইল ছিনতাইয়ের অভিযোগে সজিব ও মামুনসহ তিনকে গণধোলাইল দিচ্ছে। 


তাদের তিনজনের মধ্যে কৌশলে একজন পালিয়ে যায়। একপর্যায়ে দুই ছিনতাইকারীকে গাছে বেধে রাখে। ঐসময় ছিনতাইকারীদের আশঙ্কাজনক দেখে এলাকাবাসীর লোকজন নারায়ণগঞ্জ ৩'শ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়ার পর সজিব মারা যায়। আর মামুনকে মুমূর্ষ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। 


তিনি আরো জানান, মোবাইল ছিনতাইয়ের ঘটনা নিয়ে গণধোলাই দিয়েছে তার সঠিক তথ্য জানতে তদন্ত করা হচ্ছে এবং গণধোলাইয়ে নিহত সজিবের পরিচয় সহ তার বিষয় তথ্য নেয়ার জন্য কাজ করা হচ্ছে। 


সজিব ও মামুন প্রকৃত ভাবে ছিনতাইকারী কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আর নিহতের পুরো নাম ঠিকানা সনাক্তের চেষ্টা চলছে। নিহত সজিবের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
 

এই বিভাগের আরো খবর