বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

গণতন্ত্রের জন্য বিএনপি হুমকী : ইনু

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  বিএনপি মুখে স্বাধীনতার কথা বললেও তারা সম্পূর্ণভাবে রাজাকার ও জঙ্গির সঙ্গে চলে এবং পাকিস্তানিদের পক্ষ নিয়ে তাদের দালালি করে বলে মন্তব্য করেছেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু।


শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা পৌর মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের জেলা ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপিকে গণতন্ত্রের মুখোশধারী সাম্প্রদায়িক দল হিসেবে আখ্যা দিয়ে সাবেক তথ্যমন্ত্রী ইনু বলেন, বিএনপি জামাতসহ ইসলাম নামধারী দলগুলো একদিকে ইসলাম ধর্মের কথা বলে অন্যদিকে ইসলাম ধর্মের মূল শিক্ষা এবং দেশ ও গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করে। তারা ইসলাম ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে দেশে নরহত্যা করেছে।

দূর্ণীতি, জঙ্গি ও স্বাধীনতার শত্রুদের রুখে দাঁড়াও শ্লোগানকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা বাসদের সভাপতি আব্দুস সাত্তার। আরও বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় কার্যকরি সভাপতি এড. রবিউল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক শওকত রায়হান, সহ-সভাপতি সফিউদ্দিন মোল্লা এবং জেলা জাসদের সাধারণ সম্পাদক মোহর আলী।

দেশে দূর্নীতিবাজ, অসৎ কর্মকর্তা, অসৎ ব্যবসায়ী এবং অসৎ রাজনীতিকদের একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠেছে দাবি করে তিনি বলেন, এই সিন্ডিকেটের কারণে বাংলাদেশ অর্থনীতিসহ নানাভাবে পিছিয়ে পড়ছে।

পেঁয়াজ কেলেংকারিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতির কথা উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ডিজিটাল সমাজে নিরাপত্তাহীনতা সকল নর-নারীকে হুমকির মুখে ফেলে দিয়েছে। এই সমস্যাগুলো চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। বিএনপি-জামাতের সমালোচনা করে ইনু বলেন, বিএনপি-জামাত চক্র এখনো দেশে অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে।

 এরা এখনো বাংলাদেশের রাজনীতিতে অশান্তির বীজ বপন করে চলেছে। দেশে স্থায়ী শান্তির জন্য অশান্তির ধারক বাহক বিএনপি জামাত রাজাকার চক্রকে সম্পূর্ণভাবে রাজনীতির মাঠ থেকে বিদায় জানানোর চ্যালেঞ্জ হাতে নেয়ার কথাও জানান তিনি।


এছাড়া বিএনপি নিজেদের ভুল স্বীকার করে এখনো ভুল পথ থেকে ফিরে না আসায় তারা সম্পূণভার্বে রাজাকার ও সাম্প্রদায়িক শক্তির নিয়ন্ত্রনে আছে বলেও মন্তব্য করেন ইনু। তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের জন্য বিএনপি এখনো হুমকি হয়ে আছে।

তাই দেশে রাজনীতির মাঠের অশান্তি দূর করতে বিএনপি-জামাত রাজাকার চক্রের পুনরুথান বন্ধ করে দেয়ার হুঁশিয়ারিও দেন ইনু। আওয়ামীলীগ প্রসঙ্গে ইনু বলেন, আওয়ামীলীগ সংবিধানের চারনীতির সমাজতন্ত্রের কথা বলে না ও সমাজতন্ত্র নিয়ে মাথা ঘামায় না।

যেহেতু আওয়ামীলীগ বড় দল এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি তাই মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়তে হলে এই দলের পক্ষের সব চেতনার কাজ করা সম্ভব না। তাই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করাসহ জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাস দূর করে শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে জাসদ ঐক্যের ঝান্ডা নিয়ে শেখ হাসিনার আওয়ালীগ সরকারকে সমর্থন দিচ্ছে বলেও জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর