বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

খুনি মাজেদকে সোনারগাঁয়ে দাফন করায় আমরা বিক্ষুদ্ধ : আব্দুল হাই

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি মাজেদের লাশ রাতের আঁধারে সোনারগাঁয়ে (শম্ভুপুরা) দাফন করায় আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষুদ্ধ বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। রোববার (১২ এপ্রিল) রাতে এক বার্তায় তিনি যুগের চিন্তাকে এসব কথা জানান। 

 

আব্দুল হাই বলেন, কেউ জানলোনা, কাউকে জানানো হলোননা যেই খুনি মাজেদ জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে তাকে সোনারগাঁয়ে রাতের আঁধারে দাফন করা হলো। ভোলার কলঙ্ক আমাদের ঘাড়ে চাপানো ঠিক হয়নি। মাজেদের জন্মস্থানা ভোলায় অথচ তাকে দাফন করা হলো তাঁর শ্বশুরবাড়িতে। আমাদের কাউকে জানানো নয়নি, আমরা কলঙ্কিত হওয়ায় আমরা ক্ষুদ্ধ। রাতের আঁধারে খুনি মাজেদকে সোনারগাঁয়ে দাফন করা হলো অথছ সেখানকার আওয়ামী লীগ কর্মীরা পর্যন্ত জানতে পারেনি। সকালে জানাজানি হওয়ার পর তারা যেমন ক্ষুদ্ধ হয়েছেন আমরাও এঘটনায় অত্যন্ত মর্মাহত হয়েছি। 

 

প্রসঙ্গত, শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১২টা ১মিনিটে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর হয়। এরপর তার মরদেহ স্ত্রী সালেহা বেগমের কাছে হস্তান্তর করা হয়। এসময় তারা সিদ্ধান্ত  নেয় তার গ্রামের বাড়ি ভোলায় তার লাশ দাফন করা হবে কিন্তু  সেখানে এলাকাবাসী এ সিদ্ধান্ত প্রতিহত করে জানায় সেখানে তার লাশ দাফন করতে দেয়া হবে না। পরে তার পরিবার সিদ্ধান্ত নেয় গোপনে তার শ্বশুর বাড়ি এলাকা নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লাশ দাফন করবে। এরপর রোববার ভোররাতে সোনারগাঁয়ের সম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর স্কুলের পাশের কবরস্থানে লোক চক্ষুর আড়ালে  দাফন সম্পন্ন করা হয়।
 

এই বিভাগের আরো খবর