মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

খালেদার সুস্থ্যতা কামনার দোয়া মহফিলে পুলিশ, সাখাওয়াতের নিন্দা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় মহানগর বিএনপির দোয়া মাহফিলে হানা দিয়েছে পুলিশ। এ সময় মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান পুলিশের উদ্দেশ্যে বলেন এখানে শুধুমাত্র দোয়া মাহফিল হচ্ছে অন্য কিছু নয়। এরপরও পুলিশ দোয়া মাহফিল স্থলের বাহিরে গিয়ে অবস্থান নেয়।


এ ঘটনার নিন্দা জানিয়ে এড. সাখাওয়াত হোসেন খান বলেন,  এটি একটি দোয়ার অনুষ্ঠান। এই দোয়ার অনুষ্ঠানেও যদি সরকার বাধা দেয় সেটাতে বুঝা যায় রাষ্ট্রের গণতান্ত্রিক যে চরিত্র সেই গণতান্ত্রিক চরিত্রও থাকে না। 


দোয়ার অনুষ্ঠানেও সরকার বাধা দিচ্ছে। সরকারী দলের গতকালের (১৫ আগষ্ট) যে অনুষ্ঠান সেই অনুুষ্ঠানকে সম্মান প্রদর্শন করেই পরদিন শুক্রবার (১৬ আগষ্ট) দোয়া মাহফিলের আয়োজন করা হলো। 


ভেবেছিলাম সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং নির্বিঘেœ এই অনুষ্ঠানটি পালন করতে দিবে। তাতেও বাধা দিচ্ছে। দোয়া করতেও দিচ্ছেনা সরকার। আমরা দোয়া মাহফিলও ঠিকমত করতে পারছিনা। 


নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গায় এই দোয়া মাহফিল করতেও পুলিশ বাধা দিয়েছে। দেশে আজকে গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে। সারাদেশে এই ফ্যাসিস্ট সরকার ফ্যাসিস্ট কায়দায় এই অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছে। 


শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে নগরীর বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাব মাকের্টে সাখাওয়াত হোসেন খান তার চেম্বারে এ দোয়া মাহফিলের আয়োজন করেন। দোয়া মাহফিল চলাকালীন সময়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের এএসআই হেলালের নেতৃত্বে পুলিশের একটি টিম এসে উপস্থিত হয়। পুুলিশ জানতে চায় এখানে কি কারনে নেতাকর্মীরা জমায়েত হয়েছেন? 


এ সময় এড, সাখাওয়াত হোসনে খান আরও বলেন, গণতন্ত্রকে হত্যা করার জন্য, গণতন্ত্রকে খাজাবন্ধি করার জন্য, জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেল হাজতে রাখা হয়েছে।


এ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা মনির হোসেন খান, হাজী ইসমাঈল হোসেন, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, স্বপন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু, নারায়ণগঞ্জ মহানগর মৎস্যজীবী দলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম রতন, যুগ্ম আহ্বায়ক লিংকন খান, সুমন হাওলাদার, নারায়ণগঞ্জ মহানগর তাঁতী দলের আহ্বায়ক মীর আলমগীর, সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক মোফাজ্জল হোসেন আনোয়ার, পাপ্পু রহমান, হারুন অর রশিদ সহ আরও উপস্থিত ছিরেন শাওন মাঝি, আরিফুল ইসলাম আরিফ, মনির হোসেন, সালাউদ্দীন, মাহাবুব রহমান, ইয়াসিন প্রধান ও আব্দুল মালেক রনি সহ অন্যান্য বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
 

এই বিভাগের আরো খবর