বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাখাওয়াতের নেতৃত্বে মানববন্ধন,বিক্ষোভ

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

যুগের চিন্তা রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আদালতপাড়ায় মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড.সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে বিএনপিপন্থি আইনজীবীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। 

 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধন শেষে এড. সাখাওয়াতের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল আদালতপাড়া প্রদক্ষিণ করে।

মানববন্ধনে সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান স্বৈরাচারী সরকার দেশের মানুষের সকল অধিকার হরণ করেছে। দেশকে গণতন্ত্রহীন করে পাকিস্তানী আমলের বৈষম্য আমাদের ঘাড়ে চাপিয়ে দিয়েছে। সরকারের প্রতিহিংসার রাজনীতির কারণে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন হচ্ছে না। সরকারের অঙ্গুলী হেলনে বিচার বিভাগে আটকে আছে বেগম জিয়ার মুক্তি প্রক্রিয়া। আজ প্রায় দুই বছর হতে চললো বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। এ ধরনের একটি মামলায় দেশের যে কোন সাধারণ নাগরিক উচ্চ আদালতে আপিল করলে সাথে সাথে জামিন পেয়ে যান কিন্তু শুধুমাত্র ক্ষমতা টিকিয়ে রাখতে বিচার ব্যবস্থার কাঁধে বন্দুক রেখে এই অবৈধ সরকার বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা করছে। কিন্তু বাংলার মানুষ জেড়ে উঠেছে, তাদের বিবেক জাগ্রত হয়েছে। তারা দলমত নির্বিশেষে সকলের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলে এই স্বৈরাচারী সরকারকে এই দেশ থেকে উৎখাত করবে। তাই এ বৈষম্যমূলক বিচার ব্যবস্থার কাছে আর বেগম খালেদা জিয়ার মুক্তি চাইবো না, এখন থেকে শুরু হবে এক দফা আন্দোলন আর সে আন্দোলনে দেশবাসীকে সাথে নিয়ে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো।

 

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড.সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন সংগঠনের  সাধারণ সম্পাদক এড.খোরশেদ আলম মোল্লা, সিনিয়র আইনজীবী এড.আজিজুল হক হান্টু, এড.মশিউর রহমান শাহিন, এড.রকিবুল হাসান শিমুল, এড.গোলজার হোসেন, এড.আবুল কালাম আজাদ জাকির, এড.মানিক মিয়া, এড.শাহ মাজহারুল হক মাজহার, এড.এইচএম আােনয়ার প্রধান, এড.আলম খান, এড.সালাউদ্দীন ভূঁইয়া সবুজ, এড.জিল্লুর রহমান মুকুল, এড.হেলাল উদ্দীন সরকার, এড.সিদ্দিকুর রহমান, এড.একেএম ওমর ফারুক নয়ন, এড.মাহামুদুল হক আলমগীর, এড.হেলাল উদ্দীন চৌধুুরী, এড.সুমন মিয়া, এড.কায়েস চৌধুরী টুটুল, এড.লিজা আক্তার, এড.মাসুদা বেগম শম্পা, এড.রোকন উদ্দীন, এড.আসমা হেলেন বিথি, এড.হৃদয়, এড.ফজলুর রহমান ফাহিম, এড. আনজুম আহমেদ রিফাত, এড.রাসেল মিয়া, এড.আমিনুল ইসলাম, এড.সারোয়ার জাহান, এড.নুুরুল কাদির সোহাগ, এড.হাবিবুর রহমান, এড.আবুল কালাম আজাদ, এড.আনিসুর রহমান, এড.কেএম সুমন, এড.মাসুদুর রহমান মাসুদ, এড.সারোয়ার চৌধুরী প্রমুখ। 

 

এদিকে একই দাবিতে প্রায় একই সময়ে বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে মহানগর বিএনপির সহসভাপতি এড.রফিক আহমেদের সভাপতিত্বে আলাদা একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড.আবু আল ইউসুফ খান টিপু, এড.আব্দুল হামিদ খান ভাষানী, এড.আজিজ আল মামুন, এড.আনিসুর রহমান মোল্লা, এড.নূর বাঁধন, এড.নুরুল আমিন মাসুম, এড.শহিদ সারোয়ার, এড.সুমন মিয়া, এড.সায়েম রানা, এড.আলী হোসেন প্রমুখ। 

 

 এসময় এড.আবু আল ইউসুফ খান টিপু বলেন, খালেদা জিয়ার আজ মুক্তি না হলে কেন্দ্র ঘোষণা অনুযায়ী আন্দোলনে নামবো। 

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আদালতপাড়ায় বিএনপিপন্থি আইনজীবীরা মানবন্ধন ও বিক্ষোভ মিছিল বের করলে জেলা আইনজীবীর সাবেক সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এড.আনিসুর রহমান দিপুর নেতৃত্বে পাল্টা বিক্ষোভ মিছিল বের করে  আওয়ামীপন্থী আইনজীবীরা।

এই বিভাগের আরো খবর