শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

খারাপ কাজ যে করবে তার প্রতি সমর্থন থাকবে না : শামীম ওসমান

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, এলাকায় সবাই শান্তি রাখুন, আমরা শান্তি চাই, কে ছোট, কে বড় সেটার দরকার নাই।

 

আমি কয়েকদিন পরে নামবো, জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে নিয়ে প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে মিটিং করবো। ভাল কাজ করতে হলে আওয়ামীলীগ-বিএনপি নাই শুধু ভাল মানুষের দরকার। 


খারপ কাজের জন্য যেমন খারপ মানুষ দরকার, তেমনি  ভাল কাজ করার জন্য ভাল মানুষ দরকার। আবার এমপি হবো কি হবো না তাতে কিচ্ছু আসে যায় না কিন্তু যতদিন আছি ভাল মানুষগুলোকে একত্রিত করে শক্তিশালী করা যাতে মদ, সন্ত্রাস, ইয়াবা, চাঁদাবাজী, অত্যাচার, জুলুম বন্ধ হয়। এ জন্য আপনাকে সোচ্চার হতে হবে। 


খারাপের সংখ্যা কিন্তু একদম অল্প কয়টা লোক আর ভালর সংখ্যা অনেক বেশী। ভালো লোকগুলো যদি এক হয় তাহলে খারাপ লোকগুলি খারাপ করার সাহস পায়না। খারাপ কাজ যে করবে, সে যেই হোক তার প্রতি আমার কোন সমর্থন থাকবে না এবং কাউকে ছাড় দেব না। সেজন্য আপনাদের সহযোগিতা চাই।   


বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) রাতে সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে সুমিলপাড়া (আইলপাড়া) জামে মসজিদ ও যুব সমাজের উদ্যোগে আয়োজিত ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ এবং অত্র মসজিদ কমিটির সভাপতি মতিউর রহমান মতির সভাপতিত্বে উক্ত ওয়াজ মাহফিলে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক, নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক বাবু কালীপদ মল্লিক, সাংস্কৃতিক সম্পাদক হোসেন আলম মেম্বার, থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আমিনুল হক রাজু, সালাউদ্দিন মাহাজন, মোরশেদ, আক্তার, মজু মেম্বার, ফিরোজ, আ: রশিদ, মনির হোসেন, নূরুল হক, মানিক মাষ্টার, ইউসুফ, বাপ্পী, নুরুজ্জামানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।   


এ সময় শামীম ওসমান আরো বলেন নারায়ণগঞ্জটাকে একটু সুন্দর করতে চাই, কিছু প্রজেক্ট দিয়েছি যদি সেগুলো হয়ে যায় আমার দৃঢ় বিশ্বাস সবার যদি দোয়া থাকে আল্লাহর হুকুমে ডিএনডি প্রজেক্টের জন্য আরো ১২/১৫ শত কোটি টাকার দরকার, আমার নেত্রীকে যদি আল্লাহ তাআলা হায়াত দেন, তাকে যদি ক্ষমতায় রাখেন, সুস্থ্য রাখেন তাহলে ইনশাআল্লাহ এটা হবে।

 

আর যদি এটা হয়ে যায় তাহলে আমার এই নির্বাচনী এলাকার জমি-জমার দাম ঢাকার চেয়ে বেড়ে যাবে এবং সুন্দর হবে। আমরা ভোগ করতে পারব কিনা জানি না কিন্তু আমাদের পরবর্তী প্রজন্ম যেন সুন্দর একটা বাংলাদেশ পায়। যে দেশের জন্য এত মানুষ জীবন দিল, রক্ত দিল, এ মাটি রক্তে ভেজা মাটি। ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে তাই দায়িত্ব সবার।


তিনি বলেন, দেখেন না ছোট বাচ্ছা র‌্যাপ হয়, সম্পত্তির জন্য ভাই ভাইকে জবাই করে ফেলছে, সম্পত্তির জন্য মায়ের গায়ে আগুন দিয়ে দিতেছে, ৮০ বছরের বৃদ্ধ মাকে রাস্তায় ফেলে দিয়ে আসছে, ট্রেন লাইনে ফেলে আসছে। 


আল্লাহ পবিত্র কোরআনে বলেছেন, দুনিয়ার চাকচিক্য দেখে বিভ্রান্ত হয়ো না, এটা হলো তোমার জন্য পরীক্ষা। এই মনের উপর সংযম আনার নামই হচ্ছে ইসলাম। এটা দেখার পর যদি তুমি সঠিক থাক, আমাকে মানো এবং আমার পথে চল তাহলেই তুমি মুমিন মুসলমান।


শামীম ওসমান বলেন, রাজনীতিকে মানুষ দুইভাবে নেয়। কেউ এটাকে ব্যবসা হিসেবে নেয়, কেউ এটাকে মানুষের খেদমত হিসেবে নেয়। কে কোনটা? কার দিলে কী আছে? সেটা একমাত্র আল্লাহ বলতে পারেন। ভালো কাজ করার জন্য ভালো মানুষ দরকার।

 

কে বিএনপি করে, কে আওয়ামীলীগ করে- সেটা বড় কথা নয়। এটা আমাদের জেলা, আমাদের শহর, আমাদের নারায়ণগঞ্জ। আমরা সবাই মিলে আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটা সুন্দর দেশ রাখতে চাই। যে দেশের জন্য মানুষ জীবন দিয়েছে।  


নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন- আওয়ামীলীগ যারা করেন, ক্ষমতার ভাব দেখাবেননা। নমনীয় হবেন, আল্লাহ্পাক খুশি হবেন। দলের নাম ভাঙিয়ে যেন কেউ বিশৃঙ্খলা না করে।

 

দলের বদনাম করলে কাউকে ছাড় দেওয়া হবেনা। এতো কষ্ট করবো আমরা, আর দুধের মধ্যে চুনা দিয়ে দেবেন, তা হবেনা।

এই বিভাগের আরো খবর