বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

কোটি টাকা মূল্যের বিদ্যুতের চোরাই ক্যাবলসহ গ্রেফতার ২

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : কাঁচপুর বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে এক কোটি টাকা মুল্যের ৭ হাজার ১৫০ কেজি বিদ্যুতের চোরাই ক্যাবল উদ্ধার করেছে র‌্যাব-১১। এ সময় রাজু আহমেদ (৪২) ও ইবনে সাইদ (২৫) নামে ক্যাবলস চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। 


তবে অভিযান ও র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাইচক্রের মূলহোতা ইসহাক মোল্লা পালিয়ে যায়।  শনিবার বিকেলে র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 


সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকাল ১১টার দিকে সোনারগাঁ থানাধীন কাঁচপুর বিসিক শিল্প এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় কোটি টাকা মুল্যের চোরাই ক্যাবলসহ চোর চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাইচক্রের মূলহোতা ইসহাক মোল্লা পালিয়ে যায়। 


গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে ইসহাক মোল্লার নেতৃত্বে একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশের বিভিন্ন স্থান থেকে সরকারী বিদ্যুতের ক্যাবলস অবৈধভাবে সংগ্রহ করে কাঁচপুর বিসিক শিল্প এলাকায় গোপনে মজুদ করে আসছে। 


এই বিদ্যুতের ক্যাবলসগুলো মূলত সরকারী বিদ্যুত বিভাগের সম্পত্তি। নানাভাবে অবৈধ পন্থায় চোরাই চক্রের মাধ্যমে সরকারী ক্যাবলস গুলো সংগ্রহ করা হয়। 


এখানে বিদ্যুতের ক্যাবলস গুলো থেকে রাবারের কাভার খুলে কেটে সিলভার হিসেবে কেজি ধরে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন কারখানায় বিক্রি করে দেয়া হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে জেলার সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
 

এই বিভাগের আরো খবর