শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

কেউ জানত না আমি এ. কে. এম. শামসুজ্জোহা সাহেবের ছেলে : শামীম ওসমান

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেন, খেলাধুলা একটা অ্যাম্বাসেডর। বাংলাদেশের নাম যারা আগে তেমনভাবে শুনে নাই, কিন্তু তারা বঙ্গবন্ধুর নাম শুনেছে। তারা কিন্তু যারা আজকে ক্রিকেট দেখে ভালো ভালো ক্রিকেটার থাকায় বাংলাদেশের নাম ভালোভাবে চেনে, শ্রদ্ধার সাথে দেখে। 


আমি ব্যাক্তিগত ভাবে মনে করি খেলাধুলা মানুষকে সুন্দর রাখে। আমাদের নিজেদের জীবনও খেলাধুলা দিয়ে শুরু হয়েছে। আমার রাজনৈতিক জীবন খেলাধুলা দিয়েই শুরু হয়েছে। কলেজে পড়ার সময় আমাকে কেউ চিনত না।

 

কিন্তু যখন আমি টেবিল টেনিস চ্যাম্পিয়ন, ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন হয়েছি তখন সবাই জিজ্ঞেস করল এই লম্বুটা কে? তার আগে কেউ জানত না আমি এ. কে. এম. শামসুজ্জোহা সাহেবের ছেলে। কারণ আমার আবার বাবার নিষেধ ছিল। 


শনিবার ( ১৪ ) বিকেল ৪ টায় ইসদাইর ওসমানী পৌর স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ( অনূর্ধ্ব ১৭ ) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


নারায়ণগঞ্জ সদর উপজেলার আয়োজনে ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফুটবল টুর্নামেন্টে বক্তাবলী ইউনিয়ন দলের সাথে ২-০ গোলে জয়ী হয়েছে কাশিপুর ইউনিয়ন ফুটবল দল। 


তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি আমাদের খেলাধুলাতেও এগিয়ে থাকতে হবে। সেই কারণে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপের উদ্দেশ্য যেন আমাদের তৃনমূল থেকে গ্রাম-গঞ্জ থেকে নতুন প্রজন্মের মেধাকে তুলে নিয়ে এনে জাতীয় পর্যায়ে তুলে ধরা। আশা করি আমরা আন্তর্জাতিক পর্যায়েও ক্রিকেটের মতো ফুটবলসহ অন্যান্য খেলাতেও দাড়াবো।


নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি চন্দনশীল, জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক ইব্রাহীম চেঙ্গিস, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদল, বক্তাবলী ইউনিয়নের চেয়ারম্যান হাজী শওকত আলী, এনায়েত নগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান, ফতুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী প্রমুখ ।

এই বিভাগের আরো খবর