মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

কৃষি কর্মকর্তার আপত্তিকর ভিডিও ফাঁসের ঘটনায় তদন্ত

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে বন্দর কৃষি অফিসের সাবেক উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জয়নাল আবেদীনের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কৃষি অধিদপ্তর।

ঘটনাটি জানার পর পরই নারায়ণগঞ্জ জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার ড. গোলাম মোস্তফার নেতৃত্বে  তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা কৃষি অফিসের উপ-পরিচালক কাজী হাবিবুর রহমান এ  তথ্য নিশ্চিত করেন।

জেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ভিডিওটি প্রকাশিত হওয়ার আগেই ঘটনাটি জানার পর পরই ওই কর্মকর্তা ও নারী পিওন দু’জনকে স্ট্যান্ড রিলিজ করে দেয়া হয়। দু’জনকে বদলি করে দেয়া হয়েছে। জয়নাল আবেদিনকে কিশোরগঞ্জ তারাইল উপজেলায় বদলি করা হয়েছে। গত ২৮ অক্টোবর তিনি সেখানে জয়েন করেছেন। তবে ওই নারীকে কোথায় বদলি করা হয়েছে তা জানা যায় নি।

এ বিষয়ে উপ-পরিচালক কাজী হাবিবুর রহমান জানান, এ ঘটনাটি গণমাধ্যমে আসার আগেই ঘটনাটি আমরা জানার পর পরই তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দু’জনকে  তাৎক্ষনাত স্ট্যান্ড রিলিজ করে দেয়ার পর তাদের বদলী করে দেয়া হয়। বর্তমানে বন্দর কৃষি অফিসের সাবেক উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জয়নাল আবেদীন কিশোরগঞ্জে কর্মরত রয়েছেন।

এদিকে তদন্ত কমিটির প্রধান  নারায়ণগঞ্জ জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার ড.  মো. গোলাম মোস্তফা জানান, তদন্ত চলছে। এ বিষয়ে এখনও বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। তদন্ত শেষে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিয়ে আপনাদের জানানো হবে।

প্রসঙ্গত, ২৯ অক্টোবর নারায়ণগঞ্জের বন্দরে  উপজেলা কৃষি অফিসের সাবেক উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তার সঙ্গে অফিসের নারী পিওনের সঙ্গে আপত্তিকর ভিডিও ফাঁস হয়েছে।  ঘটনাটি গত ৮ আগষ্ট হলেও সম্প্রতি ওই ঘটনার ১৭ মিনিট ৬ সেকেন্ডে ভিডিওটি হাতে হাতে ছড়িয়ে পড়ে।  ১৭ মিনিট ৬ সেকেন্ডের ওই ভিডিওটিতে উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জয়নাল আবেদীনকে তার কক্ষে এক নারী অফিস সহকারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যায় ।

এই বিভাগের আরো খবর