বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

কালীরবাজারে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় সালাউদ্দিনের রিমান্ড 

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীরর কালিরবাজার এলাকার একটি অলংকারের দোকান থেকে বোরকা পরে ক্রেতা সেজে ৭০ ভরি স্বর্ণ চুরির ঘটনায় মামলায় মো. সালাহউদ্দিন (৩৪) এর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ।


রোববার (২৬ জানুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।


রিমান্ডকৃত আসামি মো. সালাহউদ্দিন (৩৪) ব্রাহ্মণবাড়িয়ার জেলার বাঞ্ছারামপুর থানার আইয়ুবপুর ইউনিয়নের মৃত আব্দুল হালিমের ছেলে ।


এর আগে গত ২৪ জানুয়ারি চোরাই স্বর্ণের ক্রেতা ঢাকার যাত্রাবাড়ি থানার দয়াগঞ্জের সালাউদ্দিন জুয়েলার্সের মালিক সালাহউদ্দিনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। আসামি সালাহউদ্দিন চোরাই স্বর্ণ ক্রয়-বিক্রয়ের একটি চক্রের সাথে জড়িত। এর আগে ২৩ জানুয়ারি সকালে অভয়নগরের নোয়াপাড়া রেলস্টেশন থেকে আসামি হীরা পারভীন (৩৫)কে গ্রেফতার করে ডিবি পুলিশ।

 

হীরা পারভীনের দেওয়া তথ্যমতে নোয়াপাড়া শিমুলতলী পালপাড়া এলাকা থেকে সামিনা বেগম (৪৮) ও তাসলিমা বেগম (৪০) কে গ্রেফতার করা হয়।


শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে তিন নারী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মোঃ আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। 


উল্লেখ্য, গত ৭ নভেম্বর আল তাজিম জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। বোরকা পড়ে ক্রেতা সেজে ওই চারজন ৯০টি স্বর্ণের চেইন যার ওজন ৭০ ভরি চুরি করে নিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোরদের শনাক্ত করেন দোকান মালিক। এ ঘটনায় সদর মডেল থানায় মামলা করলে তদন্তে নামে ডিবি।


তদন্তের এক পর্যায়ে যশোরের অভয়নগর থানা পুলিশের সহায়তায় গত ২৩ জানুয়ারি সকালে অভয়নগরের নোয়াপাড়া রেলস্টেশন থেকে আসামি হীরা পারভীনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। হীরা পারভীনের দেওয়া তথ্যমতে নোয়াপাড়া শিমুলতলী পালপাড়া এলাকা থেকে সামিনা বেগম ও তাসলিমা বেগমকে গ্রেফতার করা হয়।


সামিনা বেগমের বাড়ির তোষকের নিচ থেকে স্বর্ণ বিক্রির ২ লাখ ৭৫ হাজার টাকা জব্দ করা হয়। পরে গত ২৪ জানুয়ারি চোরাই স্বর্ণের ক্রেতা ঢাকার যাত্রাবাড়ি থানার দয়াগঞ্জের সালাউদ্দিন জুয়েলার্সের মালিক সালাহউদ্দিনকে গ্রেফতার করা হয়। এ সময় ২১ ভরি গলিত স্বর্ণ ও চোরাই স্বর্ণ বিক্রির নগদ ৯৫ হাজার টাকা জব্দ করা হয়।
 

এই বিভাগের আরো খবর