শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

কালিরবাজারে দোকান দখলের চেষ্টা ও প্রাণনাশের হুমকীর অভিযোগ

প্রকাশিত: ১৭ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর কালিরবাজার সংলগ্ন এম.পি.আলী মার্কেটের একটি ফার্মেসী ও পল্ট্রিফীডের দোকান জোরপূর্বক দখল ও দোকানীদের প্রাণনাশের হুমকী দেয়ার অভিযোগ উঠেছে মার্কেটের জমির মালিক আশিকুজ্জামান সুজনের বিরুদ্ধে। 


সোমবার (১৭ জুন) বিকেলে এ ঘটনায় ভুক্তভোগী পল্ট্রিফীডের দোকানী হাজি আলাউদ্দিন আহমেদ ও ফার্মেসী ব্যবসায়ী মো. সাইফুল্লাহ জমির মালিক আশিকুজ্জামান সুজনের বিরুদ্ধে সদর মডেল থানায় দুটি পৃথক অভিযোগ করেন।


অভিযোগে হাজি আলাউদ্দিন আহমেদ ও সাইফুল্লাহ উল্লেখ করেন, যথাক্রমে গত ১২ বছর ও ১০ বছর যাবৎ তারা মো. আশিকুজ্জামান সুজনের কাছ থেকে কালিরবাজার এম.পি.আলী মার্কেটের একটি করে দোকানের পজিশন ক্রয় করে ব্যবসা করে আসছেন। 


নিয়ম অনুযায়ী জমিদাড়ী ভাড়াও পরিশোধ করে যাচ্ছেন তারা। কিন্তু গত ৫ মাস আগে আমি ভাড়া দিতে গেলে আশিকুজ্জামান সুজন তা গ্রহণ করেন না।

 

পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তির মাধ্যমে দেয়ার চেষ্টা করলেও তিনি তা নেননি বরং তাদের দোকান উক্ত অবস্থান থেকে তুলে নিতে বলেন। তাদের যাবতীয় বৈধ কাগজপত্র দেখেও তিনি তার কথায় অটল থাকেন এবং বিভিন্ন সময় পেশীশক্তি প্রয়োগের চেষ্টা করেন।


এদিকে গত ১৪ জুন মার্কেট বন্ধ থাকা অবস্থায় আশিকুজ্জামান সুজন তাদের দোকানে তালাবদ্ধ করে দেন। এর কারণ জানতে চাইলে আশিকুজ্জামান সুজন তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দেখান। 


এলাকার অন্যান্য দোকানীদের সাথে নিয়ে বসা শালিসে সকলের সম্মুখে সুজন আলাউদ্দিন আহমেদর জামাতা মো: ফারুককে প্রাণনাশের হুমকী দিয়ে দুটি দোকান তালাবদ্ধ করে প্রায় কয়েক লক্ষাধিক টাকার মালামাল জিম্মী করে রেখেছে অভিযুক্তরা। 


 এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার সহকারী উপমহাপরিদর্শক  রফিকুল ইসলাম বলেন, ‘আমরা অভিযোগ দুটো পেয়েছি। 
আজ রাতে বা আগামীকাল আমরা ঘটনাস্থল পরিদর্শন করবো এবং অভিযোগের বিষয়ে আশেপাশের এবং অভিযুক্তদের সঙ্গে কথা বলবো। দুই পক্ষের কথা শুনার পর এ বিষয়ে আগামী পদক্ষেপ গ্রহণ করা হবে।’
 

এই বিভাগের আরো খবর