শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

কারাগার বন্দীশালা নয়, সংশোধনাগার : কারা মহাপরিদর্শক 

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার এ কে এম মোস্তফা কামাল পাশা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারকে বন্দীশালা না দেখে, সংশোধনাগার হিসেবে দেখতে চায়। কারাগার অভ্যন্তরে পোশাক কারখানা, জামদানি তৈরির তাঁতসহ কারিগরি বিষয়ে একাধিক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। 

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা কারাগার পরিদর্শন করে তিনি একথা বলেন। এসময় তাঁর সাথে ছিলেন ঢাকা বিভাগীয় কারা ডিআইজি টিপু সুলতান, নারায়ণগঞ্জ কারা তত্ত্বাবধায়ক সুভাষ কুমার ঘোষসহ অন্যরা।

দুপুর সোয়া ১২টায় মহাপরিদর্শক নারায়ণগঞ্জ কারা চত্বরে প্রবেশ করলে তাকে গার্ড অব অনার দেয়া হয়। তারপর কারা অভ্যন্তরে একে একে উদ্বোধন করেন, ডে কেয়ার সেন্টার, নারী ও পুরুষদের জন্য আলাদা দুটি পার্লার প্রশিক্ষণ কেন্দ্র পোশাক এবং জামদানি কারখানা পরিদর্শন করে শ্রমিকদের সঙ্গে কথা বলে কারা মহাপরিদর্শক মোস্তফা কামাল জানান,কারাগারে উৎপাদিত পণ্যের লভাংশের ৫০ ভাগ কারিগরকে দেয়া হয়। 

এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ধারণ করে দিয়েছেন। আর কারাগারে যারা বিভিন্ন বিষয়ে কারিগরি প্রশিক্ষণ নিচ্ছে, বন্দী জীবন শেষে বের হয়ে নতুন করে কর্ম জীবন শুরু করতে পারবে।

 

এই বিভাগের আরো খবর