মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

কারণে-অকারণে নারায়ণগঞ্জে আসতে হবে : মন্ত্রীকে মেয়র আইভী

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাটমন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজীকে নারায়ণগঞ্জ শহরে আসার অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। মন্ত্রী গাজীর দৃষ্টি আকর্ষণ করে মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জে অনেকে ব্যবসায়ী আছেন যারা পরিচ্ছন্ন রাজনীতি পছন্দ করেন, সন্ত্রাস চাঁদাবাজ বিরুদ্ধে অবস্থান নেন। তারা কিন্তু আপনাকে (বস্ত্র ও পাটমন্ত্রী) অসম্ভব পছন্দ করেন। আপনি শুধু রূপগঞ্জের মন্ত্রী না, সারা নারায়ণগঞ্জের। আপনি মাঝে মাঝে সদরের কথা ভুলে যান এবং অধিকাংশ সময় রূপগঞ্জে কাটান। আপনাকে অনুরোধ করবো আপনাকে কারণে-অকারণে শহরে আসতে হবে। আলাপ আলোচনা করতে হবে মানুষের সাথে। কারণ একটি জেলা থেকে যখন কেউ মন্ত্রী হয় তার কাছে মানুষের অনেক বেশি প্রত্যাশা বেড়ে যায়। অনেক কিছু বলতে চায়। সে মনে করে কাজ হোক বা না হোক আমি তাকে বললাম তাতেও একটি প্রশান্তি আছে।  

 

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে নগরীর নিতাইগঞ্জে যমুনা ব্যাংকের ১৩৫ তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। 

 

মেয়র আইভী বলেন, আমরা নারায়ণগঞ্জবাসী যে ক্রাইসিসের (সংকট) মধ্য দিয়ে যাচ্ছি। আমরা বিগত ৪০ বছরের রামরাজত্ব থেকে বের হয়ে এসে মানুষের কাতারে যাচ্ছি। সেই জন্য আপনাকে (বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী) আমাদের পাশে অসম্ভবভাবে প্রয়োজন। দীর্ঘ ১৬ বছর যাবৎ আমি এই শহরের মানুষের অধিকারের জন্য লড়াই করে যাচ্ছি। আপনাকেও পাশে চাই। একারণে চাই আপনি একজন বীর মুক্তিযোদ্ধা। দেশের জন্য লড়াই করেছেন, জীবনের পরোয়া করেন নাই। এখন আপনার চাওয়া-পাওয়ার কিছু নাই। আপনি সর্বোচ্চ জায়গায় পৌঁছে গেছেন। এখন শুধু মানুষকে দিবেন মানুষ তা গ্রহণ করবে।

 

অনেক ব্যাংঙ্ক থাকা সত্ত্বেও নারায়ণগঞ্জের উন্নয়ন তেমন হয়নি উল্লেখ করে মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা। নারায়ণগঞ্জ জেলা কোন অংশ কম নয়। জেলার ৭ টি থানায় মধ্যেই প্রত্যেক থানার নিজস্ব ঐতিহ্য আছে। নগরীর নারায়ণগঞ্জ ছোট্ট একটি শহরের মধ্যে ৬০ থেকে ৭০ টি ব্যাংক । এই নিতাইগঞ্জে ও টানবাজারেই প্রচুর পরিমাণ ব্যাংক । এত ব্যাংক মাঝে মাঝে চিন্তা করতাম সবাই যায় একাউন্ট খুলতে আগে ধারণা। আমি ভাবলাম এত টাকা কোথায় যায়? খোঁজ নিয়ে জানতে পারলাম প্রতিদিন নারায়ণগঞ্জ ৩০০ কোটি টাকার উপরে লেনদেন হয়। সরকার বিশাল পরিমাণ একটি রাজস্ব এখান থেকে পাচ্ছে। চট্টগ্রামের পরেই নারায়ণগঞ্জ অবস্থান । তবে সেই তুলনায় নারায়ণগঞ্জের ডেভেলপমেন্ট (উন্নতি) নাই।  

 

অনুষ্ঠানে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও নির্বাহী কমিটির চেয়ারম্যান নূর মোহাম্মদ, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ জেলা আওয়মী লীগ সহসভাপতি আবদুল কাদির, শ্রমিক লীগ নেতা কাউসার আহমেদ পলাশসহ ব্যাংকের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর