শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

কারখানা চালু ও বেতনের দাবিতে বি আর-এ ডিজাইন শ্রমিকদের সমাবেশ

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বি আর-এ ডিজাইন লি. এর শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন পরিশোধসহ বন্ধ গার্মেন্টস চালু করার দাবিতে সামবেশ করেছে শ্রমিকরা। সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় চাষাড়া শহীদ মিনারেএ সমাবেশ অনুষ্ঠিত হয়। 


সমাবেশে গার্মেন্টস শ্রমিক তানিয়া বলেন, আমারা ৩ মাস ধরে কোনো বেতন পাই না। আমাদের চলতে কষ্ট হচ্ছে দোকান বাকি টাকা দিতে পারি, সন্তাদেরকে স্কুলের বেতন দিতে পারতাছি না, বাড়িওলা বাড়ার টাকা পরিশোধে জন্য চাপ দিচ্ছে। আমরা চাই আমাদের বকেয়া বেতন পরিশোধ করুক। 


অনুষ্ঠানে সভাপত্বিত করেন নারায়ণগঞ্জ জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলকের তিনি তার বক্তব্যে বলেন, বি আর এ ডিজাইন লি এর শ্রমিকরা দীর্ঘ দিনের ধরে তারা বেতন মজুরী না পেয়ে  তারা অসহায় জীবন যাপন করতাছে। 


তারা শ্রম অধিদপ্তর গুলোতে ও বিকেএমই তারা আবেদন করছে কেউ তাদের পাশে দাড়ায় নাই।  তাদের এমন পরিস্থি হয়েছে যে তাদের কথা তারা নিজেরাও বলতে পারতাছে না। 


এ ভাবে যদি শ্রমিকরা সব সময় প্রতারিত হয় লাঞ্চি ও নির্যতিত হয়। এ ভাবে যদি শ্রমিকদের ছাটাই করে দেয়া হয় তাহলে তারা কার পাশে গিয়ে দাড়াবে। 
শ্রমিকরা  এভাবে যদি প্রতারিত হতেই থাকে তা হলে আর বেশি লাগবে না

এই শ্রমিকরা তাদের অধিকার পাওয়ার জন্য রাজপথে নেমে আসবে এবং আন্দোল করে তাদের অধিকার আদায় করবে।  তাই  আমরা বলবো ২৪ ঘন্টার মধ্যে যেনো শ্রমিকদের বেতন পরিশোধ করা হয়। 
 

এই বিভাগের আরো খবর