বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

কাউন্সিলর সাইফুদ্দিন দুলালের বিরুদ্ধে বিধবার জমি দখলের অভিযোগ

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯  

"অভিযোগকারিনীকে বাড়ি থেকে  বের করে দিয়ে মহানগর স্বেচ্ছাসেবকলীগের সেক্রেটারি ও নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান ও শারমিন আমিরের সহযোগিতায় সম্পত্তি বিক্রি করতে শুরু করে। এছাড়াও র‌্যাবের মহা পরিচালক বেনজির আহমেদ, মাননীয় প্রধানমন্ত্রীর মেয়ে পুতুল, শেখ রেহানার মেয়ে টিউলিপ এদের নামপরিচয় বিক্রি করে অভিযোগকারীনিকে নানাভাবে হুমকি ও হয়রানি করছে।"

 

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মহানগর স্বেচ্ছাসেবকলীগের সেক্রেটারি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২৩নং ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেছে এক ৬৫ বছর বয়সী বৃদ্ধ বিধবা। এমনকি বাদ দেয়নি মানসিক প্রতিবন্দী ছোট ছেলে মোস্তাফিজুর রহমানের জমিও।

বৃহস্পতিবার ( ২৫ এপ্রিল ) সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী ওই বিধবা নারী। বিধবা ফরিদা বেগম বন্দর থানার সামসুদ্দিন ইলিয়াস শাহ রোড রওশোন বাগ, নবীগঞ্জ এলাকার বাসিন্দা এবং মৃত গিয়াস উদ্দিনের স্ত্রী। তিনি এব্যাপারে আইনশৃঙ্খলাবাহিনীর সহযোগিতা কামনা করেন। 

পৈতৃক সম্পত্তি প্রতারণার মাধ্যমে জবর দখল ও পরে তা স্থানীয় জনপ্রতিনিধির (নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফউদ্দিন আহম্মেদ দুলাল) প্রত্যক্ষ সহযোগিতায় বিক্রি করায় নিজের সন্তানের বিরুদ্ধেও অভিযোগ করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে ফরিদা বেগম বলেন, স্বামীর মৃত্যুর পর আমার চার ছেলে দুই মেয়ে নিয়ে শান্তিতে বসবাস করে আসছিলাম। কিন্তু আমার তৃতীয় ছেলে তানভীর আহমেদ সোহেল একদিন হঠাৎ ২০১২ সালে আমাকে এসে বলে  যে তার ও আমার বড় ছেলে শফিউর রহমান ডেনটির (বর্তমানে জাপানে অবস্থানরত) সম্পতি আমার ও আমার অন্যান্য সন্তানদের নামে লিখে দেওয়ার কথা বলে সকলের কাছ থেকে স্বাক্ষর নেয়। এমনকি ওই দলিলে কি  লেখা আছে তা আমাদের বুঝতেও দেয়নি। পরবর্তিতে এ ঘটনার প্রায় ২ বছর পরে জানতে পারি কাউন্সিলর দুলালের শেল্টারে সম্পত্তি আমাদের নামে না দিয়ে উল্টো প্রতারণার মাধ্যমে আমার বড় ছেলে শফিউর রহমান  ডেনটির নামে লিখিয়ে নেয়। পরে আমার তৃতীয় ছেলে তানভীর আহমেদ সোহেলের নামে ওই সম্পত্তি লিখিয়ে  নেয়া হযেছে

বিধবা বৃদ্ধ মাকে নিজ স্বামীর ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ করে তিনি আরও বলেন, বাড়িতে প্রবেশ করতে দেয় না ছেলে সোহেল। ঢুকতে চাইলে আমার ছেলের স্ত্রী (সোহেলের) সায়মা আহমেদ আমাকে বলে তোর হাত পা কেটে দেব, আর এই ঘরে ঢুকতে গেলে হাত পা কেটে গুম করে ফেলবো।

বর্তমানে আমাকে বাড়ি থেকে  বের করে দিয়েই সোহেলের ব্যবসায়ীক পার্টনার নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান ও শারমিন আমিরের সহযোগীতায় সম্পত্তি বিক্রি করতে শুরু করে। এছাড়াও র‌্যাবের মহা পরিচালক বেনজির আহমেদ, মাননীয় প্রধানমন্ত্রীর মেয়ে পুতুল, শেখ রেহানার মেয়ে টিউলিপ এদের নামপরিচয় বিক্রি করে আমাকে নানা ভাবে হুমকি ও হয়রানী করছে। এদের পরিচয় দিয়ে আমার দ্বিতীয় ছেলে সাব্বির আহমেদ হিমেল এর নামে বন্দর থানায় একের পর এক মিথ্যা মামলা করে হয়রানি করে।

আমার তৃতীয় ছেলে তানভীর আহমেদ সোহেলের স্ত্রী সায়মা আহমেদ আমার দেবরের মেয়ে শারমিন আমির এবং নাসিক ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল প্রধান প্রভাব বিস্তার করে নানা ভাবে ভয়ভীতি দেখায় এবং অকথ্য ভাষায় গালাগালি করে যাচ্ছে। আমাদের নানাভাবে হুমকি ও হয়রানি করছে। তাদের এরূপ কর্মকান্ড দেখে সম্পত্তি ফিরে পেতে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা করা হয়। যার মামলা নং-দেওয়ানী কার্যবিধি ৯২-২০১৮। আমি এখন বাঁচতে চাই। সাংবাদিক ও প্রশাসনের কাছে সহযোগিতা ও আমার স্বামীর সম্পত্তি ফিওে পেতে চাই। সেই সাথে অবিলম্বে তাদের গ্রেপ্তারসহ আমার অন্যান্য  ছেলে- মেয়েদের সম্পত্তি ফেরত চাই।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, ভুক্তভোগীর বড় মেয়ে মুন ইসলাম শাকিল, ছোট ছেলে মানসিক প্রতিবন্দি মোস্তাফিজুর রহমান, ছেলে সাব্বির হিমেলের স্ত্রী রুমা।
 

এই বিভাগের আরো খবর