মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

করোনায় নারায়ণগঞ্জকে পেছনে ফেলে নতুন হটস্পট চট্টগ্রাম

যুগের চিন্তা ডেস্ক

প্রকাশিত: ৩১ মে ২০২০  

করোনার বিস্তারে দেশে হটস্পট খ্যাত নারায়ণগঞ্জকে পেছনে ফেলেছে চট্টগ্রাম। গতকাল শনিবার একদিনে চট্টগ্রামে ২৭৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। এতে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮৬৭ জনে। আর গতকাল পর্যন্ত নারায়ণগঞ্জে মোট করোনা আক্রান্ত ছিল ২৫৩২ জন।


নারায়ণগঞ্জের প্রায় একমাস পরে কোভিড-১৯ এর সংক্রমণ শুরু হয়েছিল চট্টগ্রামে। কিন্তু সংক্রমণ শুরুর প্রথম মাসে কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও দ্বিতীয় মাসে চট্টগ্রামে করোনার বিস্ফোরণ ঘটে।


করোনাভাইরাস বিস্তারের সবচেয়ে বিপজ্জনক এলাকা এখন চট্টগ্রাম। অনিয়ন্ত্রিত চলাচল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় উন্মুক্ত থাকার কারণে চট্টগ্রামে করোনাভাইরাসের বিস্তার দ্রুত ঘটছে। ঈদের ছুটি শেষে মানুষ নগরে ফিরতে শুরু করায় এ পরিস্থিতির এখন আরও মারাত্মক বিপর্যয় ঘটবে বলে জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশেষজ্ঞরা।


চট্টগ্রাম জেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ হাটহাজারী উপজেলায় ৩৪ জন। এর পরে আছে সীতাকুণ্ডে ১৪ জন, চন্দনাইশ ১৩ জন, পটিয়া ৬ জন, রাউজান ৫ জন, বোয়ালখালী ৫ জন, বাঁশখালী ৫ জন, লোহাগাড়া ৩ জন, ফটিকছড়ি ২ জন এবং সাতকানিয়া, আনোয়ারা, রাঙ্গুনিয়া ও মিরসরাইয়ে ১ জন করে।

 

এই বিভাগের আরো খবর