শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

করোনা যুদ্ধে যেন রাজনৈতিক চাল না হয় : সেলিম ওসমান

প্রকাশিত: ৬ মে ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সাংসদ সেলিম ওসমান বলেছেন, করোনাকালীন সময় রাজনীতি করার সময় না। আমাদের মধ্যে এই সময় রাজনীতি থাকতে পারে না। করোনা যুদ্ধের সময় যেন কোন রাজনৈতিক চাল চালানো না হয়। কেউ বেশি করল কেউ কম করল সেটা দেখার সময় না। যার যার সামর্থ অনুযায়ী সে করবে কিন্তু সমন্বয় রাখতে হবে। অনুদানের পূর্বে জেলা প্রশাননকে অবগত করতে হবে। তারা অনুদানের ব্যবস্থা করে দিবে।


বুধবার (৬ মে) দুপুরে খানপুর ৩০০ শয্যা হাসপাতালে (করোনা হাসপাতাল) করোনাভাইরাস পরীক্ষার পিসিআর ল্যাব উদ্বোবনকালে তিনি এসব কথা বলেন।


সেলিম ওসমান বলেন, অনেক প্রচেষ্টার পর জেলায় সরকারিভাবে পিসিআর ল্যাব স্থাপিত হয়েছে। পিসিআর ল্যাবে প্রতিদিন ৯০টা নমুনা টেস্ট করতে পারবো। জনবল বাড়লে আরো টেস্ট করানো হবে। তখন ১৮০ থেকে ২০০ জনও টেস্ট করতে পারবে। তবে চিকিৎসকের পরামর্শ থাকলেই কেবল করোনা পরীক্ষা করতে আসবেন। সাধারণ সর্দি, কাশি হলেই হাসপাতালে ভিড় করবেন না। ডাক্তারের পরামর্শ নিয়ে তবেই করোনা টেস্ট করাতে আসার অনুরোধ করছি। প্রয়োজন ছাড়া হাসপাতালে ভিড় করে রোগীদের ও চিকিৎসকদের অসুবিধার সৃষ্টি করবেন না। এই টেস্ট করতে কিন্তু সাড়ে তিন হাজারের মতো খরচ হয়। যেটা সরকার কর্তৃক ভতুর্কি দেওয়া হচ্ছে।   


তিনি বলেন, নারায়ণগঞ্জের দুরবস্থা হওয়ার একটি কারণ হলো আমরা সময়মতো পিপিই পাইনি। যার কারণে ডাক্তাররা জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা দিতে গিয়ে অসুুস্থ হয়ে পড়েছেন। আমাদের ডাক্তারদের জন্য সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন তাদের হায়াত দান করেন তারা যেন আমাদের সেবা করতে পারেন। তাদের নিরাপত্তার জন্য বার একাডেমী স্কুলে স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা করেছি। কিন্তু স্কুল খুলে দিলে তাদের জুডিশিয়াল কোর্ট ভবনে স্থানাস্তরের ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে ব্যবসায়ীদের অর্থে প্রায় ১ কোটি টাকার একটি ফান্ড করা হয়েছে। সরকারের পাশাপশি করোনা যুদ্ধে সকলের সহযোগিতায় এই ফান্ডের অর্থ ব্যবহার করা হবে।


এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) সালেহ উদ্দিন আহমেদ, জেলা করোনা ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল প্রমুখ।

এই বিভাগের আরো খবর