শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

করোনা মোকাবেলায় বারদীতে তরুচ্ছায়া সংগঠনের নানা উদ্যোগ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : ‘সচেতনতাই সক্ষমতা, মানবতার জন্য একতা’ এই স্লোগানকে সামনে রেখে সোনারগাঁয়ের বারদীতে করোনা পরিস্থিতি মোকাবেলায় নানা উদ্যোগ নিয়েছে তরুচ্ছায়া সংগঠনের সদস্যরা।


সংগঠনের সভাপতি মো. মনির হোসেন বলেন, একটি মানুষ সুরক্ষিত হলে একটি পরিবার সুরক্ষিত। একটি পরিবার সুরক্ষিত হলে একটি সমাজ সুরক্ষিত। একটি সমাজ সুরক্ষিত হলে একটি গ্রাম সুরক্ষিত। একটি গ্রাম সুরক্ষিত হলে একটি দেশ সুরক্ষিত। করোনা ভাইরাসরোধে সোশ্যাল ডিসট্যান্সিং বা দূরত্ব বজায় রাখার উপর গুরুত্ব দেয়া হচ্ছে। আমরা সে বিষয়টিকে গুরুত্ব দিচ্ছি। দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য, নিয়মিত হাত ধোয়া, ও জনসমাগম এড়িয়ে চলতে মানুষকে উদ্বুদ্ধ করছি।


তিনি আরও বলেন, সোনারগাঁ উপজেলাধীন বারদী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের চেংগাকান্দি গ্রামে কাজ শুরু করেছে তরুচ্ছায়া। মহামারি থেকে রক্ষায় এলাকার রাস্তায়, মহল্লায় ও চারটি মসজিদে জীবাণুনাশক ছিটানো, গ্রামবাসীর মধ্যে মাস্ক, সাবান,স্যানিটাইজার, টিস্যু বিতরণসহ নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সংগঠনের পক্ষ থেকে সকলকেই আহবান করা হয়েছে যেন এই বৈশ্বিক মহামারীতে সকলেই যেন নিজ নিজ এলাকায় খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান এবং মানুষের মাঝে সচেতনতা তৈরি করেন।


সংগঠনের অন্যান্য সদস্যরা হলেন, মো. জিলানী, মো. মোস্তফা,আনার হোসেন, ইসমাইল মিয়া, মো. ইয়াকুব, কাউছার আহাম্মেদ, জহিরুল হক, মো. মোজাম্মেল, নাজমুল হোসেন, মো. শোয়েল, মো.রাজিম, মো.সজিব, শাহেদ আলী, মো. রাসেল, মো.ফারুক মো. বাইজিদ, মো. নোমান, মো. জাকারিয়া, মো. এরশাদ, মো. নাঈম, জুয়েল প্রমুখ।

এই বিভাগের আরো খবর