শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

করোনা মোকাবেলায় ট্রাম্প প্রশাসনের সমালোচনায় ওবামা

প্রকাশিত: ১০ মে ২০২০  

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমনে দিশেহারা হয়ে পড়েছে ট্রাম্প প্রশাসন। এরই সুযোগে ট্রাম্প প্রশাসনের সমালোচনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।  


শনিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বারাক ওবামার একটি অডিও প্রকাশ হয়। অডিওতে ওবামা করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের প্রস্তুতিকে নিন্দা করে ‘বিশৃঙ্খল-বিপর্যস্ত’ বলে অভিহিত করেন।


ওবামা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সঙ্গে ৩০ মিনিটের ওই আলাপচারিতায় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বৈশ্বিক সংকটের সময় সরকারে শক্তিশালী নেতৃত্ব কেন প্রয়োজন সেই আলোচনা করেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের হয়ে কাজ করতে প্রাক্তন কর্মীদের উৎসাহ দিতেই টেলিফোনে এই আলাপচারিতা করেছিলেন ওবামা।

 

যুক্তরাষ্ট্রে সাবেক প্রেসিডেন্ট ওবাম বলেন, ‘আসন্ন নির্বাচনে প্রত্যেকটি পর্যায়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ আমরা এসব দীর্ঘমেয়াদি প্রবণতার বিরুদ্ধে লড়াই করতে যাচ্ছি যেখানে স্বার্থপরতা, গোষ্ঠীভুক্ত হওয়া, বিভাজনতা এবং অন্যদের শত্রু হিসেবে দেখা-এগুলো আমেরিকান জীবনে শক্তিশালী প্ররোচনা দিচ্ছে। আমরা এটা আন্তর্জাতিকভাবেও দেখছি। এই বৈশ্বিক সংকট মোকাবিলা অনেক বেশি ফ্যাকাসে ও কলঙ্কিত হওয়ার কারণের অংশ এটি। সবচেয়ে ভালো সরকারের ক্ষেত্রেও এটা খারাপ।’
 

এই বিভাগের আরো খবর