শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

করোনা ঝুঁকি নিয়েই কর্মস্থলে ফিরছে মানুষ

যুগের চিন্তা ডেস্ক

প্রকাশিত: ৩০ মে ২০২০  

আগামীকাল থেকে ঈদ ও সাধারণ ছুটি শেষে সীমিত পরিসরে অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। এতে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। সকাল থেকে দেশের প্রধান দুই ফেরিঘাটে দেখা গেছে যাত্রীদের উপচে পড়া ভিড়।


সকাল থেকে রাজধানীর সব প্রবেশ পথে বেড়েছে যাত্রীচাপ। বলতে গেলেই কিছুটা বাধ্য হয়েই যে যেভাই পারছেন সে ভাবেই রাজধানীতে ফিরছেন নগরবাসী। গণপরিবহণ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে অনেককে। বিকল্প যান হিসেবে সড়কে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, সিএনজি, রিকশা ও মাইক্রোবাস চোখে পড়ার মতো। নিম্ন আয়ের লোকজনকে ট্রাকে করেও ফিরতে দেখা গেছে।


যাদের নিজস্ব গাড়ি নেই তারা কয়েকজন মিলে গাড়ি বা সিএনজি ভাড়া করে গন্তব্যস্থলে যাচ্ছেন। এত করে শারীরিক দূরত্ব মানা সম্ভব হচ্ছে না। অনেকে বলছেন, উপায় না থাকায় এই পন্থা অবলম্বণ করেছেন তারা। অনেকে আবার বাড়তি ভাড়া আদায়ের অভিযোগও করেন।


এদিকে দৌলতদিয়া ও কাঁঠালবাড়ি ঘাটে সকাল থেকেই ছোট যানবাহনে ভিড় করেন যাত্রীরা। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় দীর্ঘ লাইনে থেকে ফেরিতে উঠতে হচ্ছে পারাপারের অপেক্ষায় থাকা সবাইকে। এখানেও অতিরিক্ত ভিড়ের কারণে শারীরিক দূরত্ব নিশ্চিত করা যাচ্ছেনা। এতে বেড়েছে করোনা সংক্রমণের ঝুঁকি।

 

এই বিভাগের আরো খবর