শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

করোনা আতংকে ২১নং ওয়ার্ডবাসী

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

বন্দর প্রতিনিধি : দেশ ব্যাপী করোনা ভাইরাসের আতংকে মানুষ যখন দিশেহারা ঠিক সেই সময়ে নাসিকের পরিচ্ছন্ন কর্মীদের গাফিলতিতে পরিবেশ ব্যাপকভাবে দুষিত হচ্ছে। করোনা ভাইরাস আতংকে দিন গুনছে ২১নং ওয়ার্ডের শাহীমসজিদবাসী। 

ওয়ার্ডবাসীদের অভিযোগ, করোনা ভাইরাস দেশে মহামারী আকার ধারন করেছে। বর্তমান সরকার দেশব্যাপী যাতে এ ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়তে না পারে সেদিকে অগ্রনী ভূমিকা পালন করছে। 

এর ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বিভিন্ন সচেতনতা মুলক কার্যক্রম হাতে নিলেও বন্দরে ২১নং ওয়ার্ডে ভিন্ন চিত্র। 
শাহী মসজিদ এলাকার বিভিন্ন স্থানে ময়লার স্তুপ লক্ষ্য করা গেছে। রাস্তার পাশেই বাড়ি নির্মানের ভরট মাটি ও বস্তা রেখে এক দিকে যেমন সৃষ্টি করছে জনদূর্ভোগ অন্যদিকে মশার বিস্তার ছড়াচ্ছে। 

একাধিকবার স্থানীয় কাউন্সিলরের কাছে অভিযোগ করলেও তেমন কোন সাড়া পাওয়া যায়নি। ফলে প্রচন্ড স্বাস্থ্যঝুকিতে রয়েছে ২১নং ওয়ার্ডের শাহীমসজিদ বাসীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,নাসিক ২১নং ওয়ার্ডের বন্দর শাহীমসজিদ পল্লীবিদ্যুতের সাথেই পথচারী যাতায়াতের ড্রেনের উপর ব্যাক্তি মালিকানা বাড়ি নির্মানের মাটির স্তুপ। 

বউ বাজারে প্রবেশ পথের মেইন রোডের পাশে মাটি ভরট করা বস্তার স্তুপ, শাহীমসজিদ পুকুর সংলঘ্ন মেইন রোডের পাশে ময়লার স্তুপ। 

মুসল্লীদের নামায পড়তে যাওয়ার সময় মসজিদে নাক চেপে যেতে হয়। এতে করে মশা-মাছির বিস্তারসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে স্থানীয় এলাকাবাসী। জনজীবন ব্যহত হচ্ছে। পথচারী যাতায়াতে চরম বিঘ্ন ঘটছে। 

পরিচ্ছন্ন কর্মীরা তাদের ইচ্ছে মত কাজ করলেও মাঝে মাঝে তাদের দেখাও মিলেনা। স্থানীয় কাউন্সিলরকে একাধিকবার বলেও কোন লাভ হয়নি জানান ভূক্তভোগী ওয়ার্ডবাসীরা।  
এ ব্যাপারে শাহীমসজিদ এলাকার নাম প্রকাশ না করার শর্তে এক ব্যাক্তি জানান,বন্দর পল্লীবিদ্যুৎ মোড়ে পথচারী যাতায়াতের রাস্তার ড্রেন দখল করে ব্যাক্তি মালিকানা মাটি ও বস্তা রাখা কোন ধরনের ভদ্রতা। 

জনদূর্ভোগ সৃষ্টিসহ পরিবেশ দূষন করা ব্যাক্তিদের প্রশাসনের আওতায় আনা প্রয়োজন। এমনিতেই দেশে করোনা ভাইরাস প্রকট আকার ধারন করেছে। এই সময় সর্বস্থানে পরিচ্ছন্ন রাখা প্রয়োজন। এজন্য কাউন্সিলরকে এগিয়ে আসতে হবে। এদের বিরোদ্ধে প্রশাসনিকভাবে মোকাবিলা করা প্রয়োজন।
এ ব্যাপারে ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারের সাথে আলাপকালে তিনি জানান,সিটি কর্পোরেশনের রাস্তার পাশে ভরট মাটি ও বস্তা কেউ রাখতে পারেনা। আমি বার বার বাড়ির মালিকদের অনুরোধ করেছি। 

তারা সড়িয়ে ফেলবে প্রতিশ্রুতি দিলেও পরে আর তারা কথা রাখেনি। আমি ইতিমধ্যেই সিটি কর্পোরেশনের সাথে আলাপ করে একটি মোবাইল কোর্টের ব্যবস্থা করব। আর শাহীমসজিদ পুকুরের পাশে ময়লার ফেলার ব্যাপারে আমি মেয়র মহোদয়ের সাথে কথা বলে অন্যত্র ময়লা ফেলার স্থান নির্ধারন করব।

আমি ইতিমধ্যে সিটি কর্পোরেশনের পক্ষে ওয়ার্ডবাসীদের শতভাগ সচেতন করতে মশার ঔষধ,করোনা প্রতিরোধে লিফলেট ও মাস্ক বিতরন করে যাচ্ছি। 
 

এই বিভাগের আরো খবর