শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

‘ওকে’ করলেই কদম রসুল সেতু’র কাজ শুরু : মেয়র আইভী

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

শাহজাহান দোলন : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, কদম রসুল সেতুর কাজ অনেক দূর এগিয়ে গেছে। রোববার ঢাকাতে একটি কোরিয়ান কোম্পানী এই কাজটি পেয়েছে। আগামীকাল এলজিইডিতে এটা উপস্থাপন করবে। এরপর আমরা যদি ‘ওকে’ করি তাহলে তারা কাজ শুরু করবে। আর আশা করি এই বছরের শেষের দিকে প্রধানমন্ত্রীকে দিয়ে ভিত্তি প্রস্তরটা উদ্বোধন করতে পারবো।  

 

গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে বন্দরে সিরাজউদ্দৌলা ক্লাবের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আইভী এই কথা বলেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ানসহ বন্দরের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

 

নাগরিকদের উদ্দেশ্যে মেয়র আইভী বলেছেন, আপনারা জানেন আমার কাজ ছাড়া অন্য কোন নেশাও নেই, পেশাও নেই। যাও একটি পেশা ছিলো ডাক্তার হিসেবে সেটা সঠিক ভাবে করতে পারি নাই। ২০০৩ সালের জানুয়ারিতে যখন পৌরসভার দায়িত্ব নিলাম, সর্বক্ষণই আমাকে পৌরসভার কাজ নিয়ে ব্যস্ত থাকতে হতো। একাধারে ৮ বছর কাজ করেছি পৌরসভাতে। এরপর ২০১১ সালে সিটি করপোরেশনের নির্বাচনে আপনাদের ভোটে জয় পেয়েছি। এই দীর্ঘ ১৭ বছরে এক মুহূর্তের জন্যে আমার মাথায় অন্য কোন চিন্তা আসেনি। শুধু কিভাবে নারায়ণগঞ্জবাসীর উন্নয়ন করা যায় সেই চিন্তাই করেছি। কাজ করাই আমার নেশা এবং পেশা।

 

সম্প্রতি সিটি করপোরেশনের অধীনে চলমান বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজের কথা উল্লেখ করে অনুষ্ঠানে মেয়র আইভী বলেন, আমার ২৭টি ওয়ার্ডের কাউন্সিলররা যা বলেছে এবং সেটা যদি যুক্তিসংগত হয়ে থাকে আমি সেই কাজটি করে দেওয়ার চেষ্টা করেছি। গত ২ সপ্তাহ পূর্বে ১৯ নং ওয়ার্ডে প্রায় ২ কোটি টাকা খরচে ঈদগাহ এবং মাঠ নির্মাণের কাজ শুরু করেছি। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি নির্দেশনা হলো, সমস্ত খেলার মাঠ রক্ষা করতে হবে। এছাড়া ২১ নং ওয়ার্ডে ত্রিবেনী খাল আমরা খনন করছি। ২৩ নং ওয়ার্ডে কবরস্থান সংষ্কারসহ বিভিন্ন পুকুরগুলোর সংষ্কারের কাজ করছি। সিদ্ধিরগঞ্জে বিশাল বড় খালের খনন কাজ শুরু করেছি। বেশ কয়েকটি হাসপাতাল তৈরী করেছি সেখানে স্বল্পমূলে, বিশেষ করে নারীদের চিকিৎসা দেয়া হচ্ছে। এভাবে যদি আমি কাজের খতিয়ান দেই তাহলে তার শেষ হবেনা।

ধর্মীয় গোড়ামীর উর্ধ্বে উঠে কাজ করতে চাই, উল্লেখ করে মেয়র আইভী বলেন, হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রীষ্টান এই মাটিতেই বড় হয়েছি। আমরা এই মাটিরই সন্তান। সুতরাং কোন ধরনের সমস্যা যেনো আমাদের মধ্যে না হয়। একটি কুচক্রী মহল সব সময়ই থাকে, পাশের দেশে কোন কিছু হলে বাংলাদেশকে অস্থীর করার চেষ্টা করে। আমাদের নিজস্ব পলেসি আমাদের কাছে ভারতের পলেসি ভারতের কাছে তবে ওইখানে যে দাঙ্গা হচ্ছে অবশ্যই আমরা তার নিন্দা জানাই। কিন্ত সেটার সুযোগ নিয়ে বাংলাদেশের চলমান উন্নয়নকে বন্ধ করতে দেবো না।

 

প্রসঙ্গত, গত বছরের ৯ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৫৭৯ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে শীতলক্ষ্যা নদীর উপর ‘কদম রসুল সেতু’ প্রকল্প পাশ হয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক  চেয়ারপারসন  শেখ হাসিনার সভাপতিত্বে এ প্রকল্প পাশ করা হয়
 

এই বিভাগের আরো খবর