বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ঐক্যবদ্ধ ছাড়া আমাদের কোনো বিকল্প নাই : হাফিজুল ইসলাম

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা সভাপতি হাফিজুল ইসলাম বলেছেন, আমাদের প্রতিরোধ গড়া ছারা, ঐক্যবদ্ধ ছাড়া কেনো বিকল্প নাই। অতীতে আওয়ামী লীগ, বিএনপি শতবার হরতাল দিয়েছে ক্ষমতার জন্য। আমরা বাম গণতান্ত্রিক জোট ক্ষমতায় যাওয়ার জন্য হরতাল আহবান করি নাই। এ দেশের ১৭ কোটি মানুষের, গরিবের মেহনতী মানুষের ভাগ্যের পরির্বতন করার জন্য এবং তাদের পকেট কাটা থেকে বিরত থাকার জন্য হরতাল আহবান করেছি।


শুক্রবার (৫ জুলাই) বিকালে চাষাড়া শহীদ মিনারে জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদের বাম গণতান্ত্রিক জোটের হরতাল সফল করার সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


হাফিজুল ইসলাম বলেন, বর্তমান সরকারের আমলে জ্বালনি গ্যাসের দাম ৭ বার বৃদ্ধি করা হয়েছে। এবারেও গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা হয়েছে। বিশ্বের সব জায়গায় জ্বালানির মূল্য কমছে। যারা বিভিন্ন দেশ থেকে জ্বালানি আমদানি করে দেশে বিক্রি করে তাদের দেশেও জ্বালানি মূল্য কমেছে।


তিনি আরও বলেন, আমাদের দেশ যারা পরিচালনা করে শাসন করে  তারা লুট-পাট করে খাচ্ছে তাদের পকেট ভারি করার জন্য। যখন যা প্রয়োজন তখন তারা তাই করে। দেশের মানুষের ভাগ্যের কী ঘটবে সে দিকে লক্ষ্য করার কোন বিষয় নয়। এই  ভোটারবিহীন সরকার তারা রাতে ভোটে নির্বাচিত হয়ে অবৈধভাবে দেশ শাসন করে। আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের দেশের  সিংহভাগ আইনশৃঙ্খলা বাহিনী  কখনো হকার উচ্ছেদ নামে, কখনো রিক্সা উচ্ছেদ নামে আবার কখনো বস্তি উচ্ছেদ নামে তাদেরকে কাজ করতে হয়। গরিব মানুষকে উচ্ছেদ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করা হয়।


হাফিজুল ইসলাম বলেন, যারা ক্ষমতায় এসেছে তাদের ভোটের দরকার নাই। ১৭ কোটি মানুষের ৯ কোটি ভোটার। আপনার দুই পয়সার মূল্য নাই। যে দেশের মানুষ জীবন দিয়ে তাদের ভোটের অধিকার আদায় করেছে সেই দেশের মানুষকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করা  হয়েছে। তারা আপনার ভোটের প্রয়োজন মনে করে না। তারা আপনার ভাগ্যের পরির্বতনের কথা মনে করে না। তাদের ক্ষমতার থাকার জন্য যে বাহিনী দরকার সেই বাহিনীকে সন্তুষ্ট রাখতে চায়।


সমাবেশে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রমিক নেতা এড. মন্টু ঘোষ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।

এই বিভাগের আরো খবর