শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

এস এস কটন গার্মেন্টস চালুর দাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): বন্ধ কারখানা চালুর দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) সকাল ১১ টায় মাসদাইর চৌধুরী কমপ্লেক্স’র সামনে এস এস কটন গার্মেন্টস এর শ্রমিকরা এই বিক্ষোভ শুরু করে এরপর শ্রমিকরা মিছিল নিয়ে নারায়ণগঞ্জ শহর প্রদক্ষিণ করে এবং ২নং রেল গেইটে সমাবেশ করে। 


সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মাসদাইর চৌধুরী কমপ্লেক্সে অবস্থিত এস এস কটন ফেব্রিকস গার্মেন্টস ২ নভেম্বও বন্ধ করে দেয়া হয়েছে। সকালবেলা শ্রমিকরা কাজ করতে গিয়ে দেখে কারখানা তালাবদ্ধ। শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি বন্ধ করা হয়েছে। শ্রমিকদের বকেয়া বেতন ও ওভারটাইম পরিশোধ করা হয়নি।

 

এই কারখানার মালিকের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অনেক অভিযোগ রয়েছে। মালিকের প্রথম ফ্যাক্টরি হলেও এখনও এস এস কটন গার্মেন্টসে নিয়োগপত্র দেয়া হয়নি। শ্রমিকরা কলকারখানা পরিদর্শন, শিল্প পুলিশ ও বিকেএমইএ অফিসে লিখিত অভিযোগ দিয়েছে কিন্তু এখনও সংকট সমাধান হয়নি। কারখানা বন্ধ হওয়ায় শ্রমিকরা অসহায় অবস্থায় পড়ে চরম অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করছে।


 এসময় বিক্ষোভে অংশগ্রহন করে, কারখানার শ্রমিক বিল্লাল হোসেন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবির, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কারখানার শ্রমিক দেলোয়ার, সাইদুর রহমান। 
 

এই বিভাগের আরো খবর