বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

এবার ইয়াবা মামলায় সিআইডির এএসপিকে হাইকোর্টে তলব

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দরে পুলিশের উপ-পরিদর্শকের বাসা থেকে ৪৯ হাজার পিছ ইয়াবা মামলায় তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার নাজিমউদ্দিন আজাদকে তলব করেছে হাইকোর্ট। একই সাথে আগামী ৪ মার্চ শ্বশরীরে হাজির হয়ে মামলার তদন্তের অগ্রগতি বিষয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। 


সোমবার (২৫ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ব্যাঞ্চ-এ আদেশ দেন। 
এর আগে (২৪ ফেব্রুয়ারি) মামলার আসামী পুলিশ  সদস্য আসাদুজ্জামানের জামিন শুনানী কালে তদন্তকারী সিআইডির কর্মকর্তাকে তলব করেছিলেন হাইকোর্ট। যার ধারাবাহিকতায় সোমবার (২৫ ফেব্রুয়ারি) সিআইডির তদন্ত কর্মকর্তা মেহেদী মাকসুদ হাইকোর্টে হাজির হন। 


আদালত তার কাছে মামলার অগ্রগতি জানতে চাইলে তিনি বলেন, আমি এ মামলা তদন্তের দায়িত্ব নেই। পরে এএসপি নাজিমউদ্দিন এ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছেন। বর্তমানে তিনি কক্সবাজারের একটি অপারেশনে আছেন। পরে আদালত এ মামলায় আগামী ৪ মার্চ এএসপিকে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ দেয়। 


প্রসঙ্গত, গত বছরের ৭ মার্চ সদর থানার কর্মরত এএসআই মোহাম্মদ সরওয়ার্দীর বাসা থেকে ৫০ হাজার পিছ ইয়াবা ও পাঁচ লাখ টাকা উদ্ধার করে ডিবি পুলিশ । পরে এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

 

 ওই মামলার আসামী পুলিশ সদস্য আসাদুজ্জামান ও  সরওয়ার্দী আদালতে স্বীকারোক্তি মূলক জবান বন্দি দিয়ে বলেন, এটি তারা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে করেছে। তার নির্দেশেই ইয়াবা ও টাকা রেখে আসামীদের ছেড়ে দেওয়া হয়।  
 

এই বিভাগের আরো খবর